২৪ মে, ২০১৬ ১৪:৫৭

মালয়েশিয়ায় বঙ্গমাতা স্মৃতিগ্রন্থের মোড়ক উন্মোচন

জহিরুল ইসলাম হিরন, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় বঙ্গমাতা স্মৃতিগ্রন্থের মোড়ক উন্মোচন

মালয়েশিয়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবন ও কর্ম নিয়ে সাংবাদিক এম. আনিসুর রহমান সম্পাদিত 'বঙ্গমাতা স্মৃতিগ্রন্থ' বইয়ের মোড়ক উন্মোচন এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার স্থানীয় সময় বিকাল ৬ টা ২০ মিনিটে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ হাই কমিশন কুয়ালালামপুরের আয়োজনে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ হাই কমিশন কাউন্সিলর (রাজনৈতিক) মোঃ রইছ হাসান সরওয়ার।

বইটি সম্পর্কের সংক্ষিপ্ত আলোচনা করেন বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক এবং বইটির সম্পাদক সাংবাদিক এম. আনিসুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ শহিদুল ইসলাম। তিনি বলেন, শেখ ফজিলাতুন্নেছা একজন গৃহিণী ছিলেন এবং সেই সাথে পরিবারের কঠিন সময়গুলোতে সঠিক ও বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নিতেন। যার জন্য বঙ্গমাতা আজও সবার কাছে অনুপ্রেরণা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি হাই কমিশনার মোঃ ফয়সল আহমেদ, কাউন্সিলর (শ্রম) মোঃ সায়েদুল ইসলাম, ফাস্ট সেক্রেটারি এসকে শাহীন, ফাস্ট সেক্রেটারি (শ্রম) মুশাররাত জেবিন, ফাস্ট সেক্রেটারি শাহিদা সুলতানাসহ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় আরও উপস্থিত ছিলেন বঙ্গমাতা পরিষদ মালয়েশিয়ার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, বঙ্গমাতা পরিষদ সাবাহ প্রদেশের সভাপতি মানিক মিয়া সেকেন্দার আলি, বঙ্গমাতা পরিষদ ব্রুনাইয়ের সভাপতি মোঃ আবুল কাশেম প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ২৪ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর