২২ মার্চ, ২০১৭ ০৯:৪১

ফ্লোরিডার মায়ামী শহরে বসছে ৩১তম ফোবানা সম্মেলন

শিব্বীর আহমেদ, ফ্লোরিডা

ফ্লোরিডার মায়ামী শহরে বসছে ৩১তম ফোবানা সম্মেলন

ফেডারেশন অব বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলনের ৩১তম আসর আগামী ৬-৮ অক্টোবর ব্যাপী যুক্তরাষ্ট্রের মায়ামী শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের আয়োজক বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা। ইতিমধ্যে সম্মেলনের ভেন্যু মায়ামী শহরের হায়াত রিজেন্সি হোটেলের সাথে চুক্তি সম্পন্ন করা হয়েছে। 

৩১তম ফোবানা সম্মেলনের মুল ভেন্যু প্রায় ছয় হাজার আসন বিশিষ্ট। গত ১৯ মার্চ ফোবানা সম্মেলন লিয়াঁজো কমিটির চেয়ারম্যান এবং ফোবানা এক্সিকিউটিভ কমিটির সদস্য আতিকুর রহমান আতিকের নেতৃত্বে হায়াত রিজেন্সি হোটেল পরিদর্শন করেন ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আজাদুল হক আজাদ, এক্সিকিউটিভ সেক্রেটারি এম মাওলা দিলু, জয়েন্ট সেক্রেটারি জাকারিয়া চৌধুরী, সদস্য আরিফ আহমেদ, স্বাগতিক কমিটির প্রেস ও মিডিয়া কমিটির চেয়ারম্যান শিব্বীর আহমেদ প্রমুখ।

ভেন্যু পরিদর্শন শেষে এক্সিকিউটিভ কমিটির নেতৃবৃন্দ সন্তোষ প্রকাশ করেন। এসময় এ সম্মেলন একটি স্মরণকালের সম্মেলন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। 

বাংলাদেশে ফোবানার রেজিস্ট্রেশন ট্রেডমার্ক সম্পন্ন
বাংলাদেশ সরকারের কাছ থেকে ২০ মার্চ ফোবানা রেজিস্টার এবং রেজিস্টার্ড ট্রেড মার্ক অনুমোদন পেয়েছে বলে জানিয়েছেন ফোবানা এক্সিকিউটিভ সেক্রেটারি এম মাওলা দিলু। তিনি বলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ফোবানা রেজিস্ট্রেশন এবং ট্রেডমার্ক পাওয়ার পর বাংলাদেশে ফোবানা নিয়ে এখন আর কেউ জালিয়াতি করতে পারবে না। করলেও ফোবানার লিগাল টিম তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে। 

শীঘ্রই কানাডা সরকারের কাছেও ফোবানার রেজিস্ট্রেশন এবং ট্রেড মার্কের বিষয়ে সকল নথিপত্র তুলে ধরে আবেদন করা হবে বলে জানিয়েছেন এম মাওলা দিলু।

 

বিডি প্রতিদিন/২২ মার্চ, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর