১২ জুলাই, ২০১৯ ২২:২৮

ফ্রান্সে কুমিল্লা মহানগর অ্যাসোসিয়েশনের বনভোজন

ফ্রান্স প্রতিনিধি

ফ্রান্সে কুমিল্লা মহানগর অ্যাসোসিয়েশনের বনভোজন

ফ্রান্সের প্রবাসীরা সারা বছর অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকেন গ্রীষ্মের ছুটির জন্য। গ্রীষ্মের ছুটিতে ছেলে মেয়েদের স্কুল কলেজ বন্ধ থাকায় একদিনের জন্য হলেও এই সময়টা পরিবার ও বন্ধু বান্ধব সবাইকে নিয়ে উপভোগ করতে চায় প্রবাসীরা। প্রবাসীদের এই প্রত্যাশার পূর্ণতা দিতে কর্মব্যস্ত যান্ত্রিক নগরী প্যারিস থেকে মনোমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত গ্রনভিল সমুদ্র সৈকতে বনভোজনের আয়োজন করে কুমিল্লা মহানগর অ্যাসোসিয়েশন ফ্রান্স।

প্যারিসের গার্দু নর্দ থেকে প্রায় দু’শ জন যাত্রী নিয়ে চারটি বাসযোগে গন্তব্যে রওনা দেয় বনভোজন টিম। যাত্রাপথে ভ্রমণের ক্লান্তি ভূলতে বাসের ভেতরে স্পিকারে গান,কৌতুক ও মজারগল্পে মেতে থাকে প্রবাসীরা। সৈকতে পৌছে প্রবাসীরা হরেক পদের মুখরোচক বাংগালী খাবার দিয়ে দুপুরের খাওয়া শেষ করেন। এরপর সবাই দল বেঁধে সমুদ্র স্নান করে,সাঁতার কাটে ও বেলাভূমিতে নানা খেলাধুলার মেতে ওঠে। বনভোজনে আগত পরিবারগুলো ছেলেমেয়ে ও বন্ধু বান্ধবদের নিয়ে বসে পড়েন খোশ গল্প আর আনন্দ আড্ডায় । 

সৈকতে সংগঠনের সভাপতি হাসান মাহমুদ দুলালের সভাপতিত্বে সহসভাপতি আকরাম হোসেন মিন্টুর উপস্থাপনায় সহসভাপতি জাহিদুল ইসলাম সজিব ও সাধারণ সম্পাদক এনামুল হক ইমনের সার্বিক পরিচালনায় অতিথিদের জন্য নানা রকম খেলাধূলা, মহিলাদের বালিশ বদল,গান ,কবিতা , কৌতুক আয়োজন শেষে সেরাদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয় ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ আলী ভুট্টু, সমন্বয়কারী অধ্যাপক অপু আলম, উপদেষ্টা কাজী শাহজান লিটন, ইকবাল আহমেদ রিটন, শামীমা আক্তার রুবি, ওবায়দুর রহমান, জাহাঙ্গীর আলম মিলন,যুগ্ম সম্পাদক মাহবুব তালুকদার, সহসম্পাদক ওপেল কবির, প্রচার সম্পাদক কাজী আব্দুল্লাহ আল মামুন, দপ্তর সম্পাদক মো. নাবিব খান প্রমুখ। অনুষ্ঠানে অন্যতম  আকর্ষন ছিলো প্যারিস-ঢাকা-প্যারিস বিমান টিকেট ও নানা রকম বাহারী পুরস্কার।

 


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর