১৩ জুলাই, ২০১৯ ০৯:৪৬

মালয়েশিয়ায় এয়ার টিকেটের চড়া মূল্যে হতাশ প্রবাসীরা

মালয়েশিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ায় এয়ার টিকেটের চড়া মূল্যে হতাশ প্রবাসীরা

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঘরমুখো প্রবাসীদের সংখ্যা একটু বেশিই থাকে। তবে বিপত্তি হয়েছে এয়ার টিকেটের চড়া মূল্য নিয়ে। ঈদুল আযহাকে সামনে রেখে মালয়েশিয়ায় অসাধু ব্যবসায়ীরা বসে আছে বাড়তি মুনাফার আশায়। ফলে প্রবাসীদের দেশে যেতে টিকেট প্রতি বাড়তি প্রায় ১০-১২ হাজার টাকা পর্যন্ত গুনতে হচ্ছে। 

সবসময় যেখানে মালয়েশিয়া-ঢাকা-মালয়েশিয়া 'মাস' ও 'বিমান বাংলাদেশ এয়ারলাইন্স' টিকেট মেলে এগারশ' রিঙ্গিতে। সেখানে পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে মালয়েশিয়ায় এখন প্রতিটি এয়ারলাইন্স এর টিকেট বিক্রি হচ্ছে প্রায় পনেরশ' থেকে সতেরশ' রিঙ্গিতে ।

এতে চরম ক্ষোভ প্রকাশ করেছেন বহু প্রবাসী। এক প্রবাসী বলেন, প্রায় তিন বছর পর ছুটি পেয়েছি, অনেক আনন্দ ছিল মনে দেশে গিয়ে পরিবারের সাথে ঈদ করবো। কিন্তু চরম হতাশ হয়েছি টিকেট নিতে এসে। এখন আর বাড়িতে যেতেই মন টানছে না। আমাদের কষ্টে অর্জিত টাকা, সব কিছুই মিলাতে হয় হিসাব করে। এক একটা টিকেটে বাড়লে সর্বোচ্চ না হয় পঞ্চাশ রিঙ্গিত বাড়তে পারে। তাই বলে পাঁচ থেকে ছয়শ' রিঙ্গিত! এটা কোন কথা? 

তিনি আরো বলেন, যারা হয়তো আমাদের থেকে ভালো আছেন, ব্যবসা, বাণিজ্য করেন তাদের জন্য এ বাড়তি টাকা কিছুই না। কিন্তু সাধারণ যারা প্রবাসী তাদের জন্য এটা একরকম 'মরার উপর খাঁড়ার ঘা'।  

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরাও পরিবার পরিজনের সাথে ঈদ করতে চাই। সকল এয়ারলাইন্সগুলো এক জোট হয়ে টিকেটের মূল্য বৃদ্ধি করে। তাই তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থা নেওয়া উচিত। সিণ্ডিকেট মুক্ত বিমান টিকেট চাই। 
 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর