শিরোনাম
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৯ ১১:১৯
আপডেট : ২০ নভেম্বর, ২০১৯ ১১:২৩

কানাডায় কচি-কাঁচাদের অংশগ্রহণে মনোরম সাংস্কৃতিক সন্ধ্যা

কানাডা প্রতিনিধি

কানাডায় কচি-কাঁচাদের অংশগ্রহণে মনোরম সাংস্কৃতিক সন্ধ্যা

কানাডার ক্যালগেরীর স্ক্যান্ডেনেভিয়ান সেন্টারে চিত্রশিল্পী ও ভাস্কর জেরীন তাজের অংকন আর্ট স্কুলের আয়োজনে মনোরম সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। ছাত্রছাত্রীরা অভিনয়, নাচ ও গানের মাধ্যমে দর্শকের বিনোদিত করেছে। অনুষ্ঠানে মঞ্চস্থ হয় “কাক ও কোকিলের গল্প'। বায়াজীদ গালিবের লেখা নাটকের চরিত্ররা সবাই একটি বনের বাসিন্দা। চরিত্ররা সেজেছিল কাক, হাঁস, হরিণ, ময়ূর, খরগোশ ও প্রজাপতির রূপে। নাটকটির নির্দেশনায় ছিলেন খায়ের খোন্দকার রুবেল ও ঝুমকা দত্ত, শব্দ ধারণে আবীর খন্দোকার ও শব্দ সংযোজনে তীর্থ সান্যাল।

অনুষ্ঠানটির আয়োজক জেরিন তাজ জানালেন, শিশু-কিশোরদের অংকনের মধ্য দিয়ে আমার বাংলার সেইরূপ খুঁজে পাবার প্রয়াসে আজকের এই আয়োজন।

সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ক্যালগেরির স্বনামধন্য কণ্ঠশিল্পী রীতা কর্মকার। গানের সাথে তবলায় ছিলেন অভিজিৎ চ্যাটার্জি। মঞ্চের সার্বিক অনুষ্ঠান পরিচালনায় ছিল তীর্থ সান্যাল। অনুষ্ঠানে বক্তব্যে দেন ক্যালগেরির স্বনামধন্য চিত্রশিল্পী কারেন হ্যামফ্রে, ক্যালগেরি বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি কাজী আহসানুল করিম, সাধারণ সম্পাদক মোহম্মদ রশিদ রিপন ও বিশিষ্ট ব্যক্তিত্ব আব্দুল্লাহ রফিক।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি শিশুদের  আঁকা চিত্র ও ভাস্করের প্রদর্শনীর আয়োজন করা হয়। সবশেষে আর্ট স্কুলের অন্যতম শিক্ষার্থী ও ক্যালগেরীর বিশিষ্ট কণ্ঠশিল্পী রীতা কর্মকারের একক পরিবেশনায় মুগ্ধ হন শ্রোতারা।

 বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর