২২ নভেম্বর, ২০১৯ ০৩:১৬

স্পেনে ‘তৃণমূল আওয়ামী লীগ’র ব্যানারে সংবাদ সম্মেলন

স্পেন প্রতিনিধি

স্পেনে ‘তৃণমূল আওয়ামী লীগ’র ব্যানারে সংবাদ সম্মেলন

আওয়ামী লীগ স্পেন শাখার সদ্য ঘোষিত কমিটিকে প্রত্যাখান করে তৃণমূল আওয়ামী লীগ এর ব্যানারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার মাদ্রিদে স্থানীয় একটি রেস্তোরাঁয় আয়োজিত এ সংবাদ সম্মেলনে ত্যাগী নেতা কর্মীদের বাদ দেয়া ও অবমূল্যায়ণের অভিযোগ তোলা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্পেন আওয়ামী লীগ এর সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান বলেন, গত ১৮ নভেম্বর অনুষ্ঠিত লোক দেখানো ত্রি বার্ষিক সম্মেলনে দলের প্রবীণ ও পরীক্ষিত ত্যাগী নেতা কর্মীদের সম্মেলন কক্ষে প্রবেশ করতে দেয়া হয়নি। এ কারণে সম্মেলনে থাকা দলের প্রতিষ্ঠাতা সভাপতি আক্তার হোসেন আতা সম্মেলন বর্জন করে চলে এসেছেন বলেও তিনি দাবি করেন।

তিনি আরো বলেন, গত ১০ জুলাই স্পেন আওয়ামী লীগ পুনর্গঠনের জন্য ২৬ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। উক্ত কমিটির অধিকাংশ সদস্যদের নিয়ে সিদ্ধান্ত হয়েছিল, স্পেন এর সাবেক কমিটি ও বার্সেলোনা শাখার ১২২ জন সদস্যদের ডেলিগেট করে তৃণমূলের মতামতের ভিত্তিতে স্পেন আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে। কিন্তু গত ১৮ নভেম্বর ত্রি বার্ষিক সম্মেলন আযোজন করলেও তৃণমূল নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে কৌশলে ঐ  দিন কমিটি ঘোষণা না করে পরের দিন ১৯ নভেম্বর কমিটি ঘোষণা দেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের দুই নেতা। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের প্রবীণ নেতা আক্তার হোসেন আতা। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, এ কে এম সেলিম রেজা, ফারুক আহমেদ মবিন, নূর মোহাম্মদ রিপন, রাসেল দেওয়ান, ইফতেখার আলম, আবুল বাশার, কে এম শফিকুন নূর, মাসুদ কামাল, কাওসার আহমদ প্রমূখ।

পরে উপস্থিত নেতৃবৃন্দের দাবি এবং মতামতের ভিত্তিতে স্পেন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মো. বোরহান উদ্দিনকে সভাপতি ও একেএম সেলিম রেজাকে সাধারণ সম্পাদক করে আওয়ামী লীগ স্পেন শাখার আরেকটি কমিটি ঘোষণা দেয়া হয়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর