২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১২:০৮

শেখ রাসেল ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অনলাইন ডেস্ক

শেখ রাসেল ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অমর একুশে ফেব্রুয়ারি এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শেখ রাসেল ফাউন্ডেশনের উদ্যোগে হয়ে গেল চমৎকার একটি অনুষ্ঠান। 

রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে এই আয়োজনে অংশ নেয় প্রবাসে বেড়ে ওঠা শিশু কিশোরদের অনেকে। 

ব্যতিক্রমী এই আয়োজনের পুরোটাই হয় শিশু কিশোরদের অংশগ্রহণ ও নেতৃত্বে। শুরুতেই সেখানে নির্মিত অস্থায়ী শহীদ মিনানের ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সবাই। 

শেখ রাসেল ফাউন্ডেশনের পক্ষ থেকে সংগঠনের চেয়ারম্যান ডা. আব্দুল বাতেন এবং সভাপতি ডা. ফেরদৌস খন্দকার সবাইকে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। জেনোসাইড ফাউন্ডেশনের ড. প্রদীপ রঞ্জন কর, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ফাহিম রেজা নূর, সাধারণ সম্পাদক স্বীকৃতি প্রসাদ বড়ুয়া এবং মুক্তিযুদ্ধ সংহতি পরিষদের খুরশিদ আনোয়ার বাবলুর শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানায় মুক্তিযুদ্ধ সংসদ, স্থানীয় সাংবাদিক সংগঠনসহ অনেকে।  
ভাষা আন্দোলনের উপর নির্মিত “ভালোবাসা বাংলা ভাষা” নামে একটি তথ্যচিত্র দেখানো হয়। ডা. ফেরদৌস খন্দকার এই তথ্যচিত্রটি পরিচালনা করেন। এরপর স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মিস আইভি। এরপর “আমার ভাইয়ের রক্তে রাঙানো, একুশে ফেব্রুয়ারি…” গানটি গেয়ে শোনায় শিশু কিশোররা। এরপর একে একে তাদের অনেকগুলো পরিবেশনা সবাইকে মুগ্ধ করে। অনুষ্ঠানে নেপালি একটি দল নৃত্য পরিবেশন করে। 
এগারোজন শিশু কিশোরের অংশগ্রহণে অনুষ্ঠানটি সবাইকে মুগ্ধ করে। পুরো আয়োজনটি সমন্বয় ও পরিচালনা করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আল আমিন বাবু। শেষ পর্যায়ে সংগঠনের কমিটির সবার সাথে পরিচয় করিয়ে দেন সভাপতি ডা. ফেরদৌস খন্দকার।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর