২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:৩৪

নিউইয়র্কে ‘ডিস্ট্রিক্ট লিডার’ পদে মোহাম্মদ এন মজুমদার

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

নিউইয়র্কে ‘ডিস্ট্রিক্ট লিডার’ পদে মোহাম্মদ এন মজুমদার

মোহাম্মদ এন মজুমদার। ছবি : এনআরবি নিউজ।

ডেমোক্র্যাটিক প্রাইমারিতে অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট-৮৭'র ‘ডিস্ট্রিক্ট লিডার’ পদে লড়ছেন বাংলাদেশি-আমেরিকান মোহাম্মদ এন মজুমদার। আগামী ২৩ জুন (মঙ্গলবার) অনুষ্ঠিতব্য নির্বাচনের জন্য তাকে মনোনয়ন দেন নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান রুবিন ডিয়াজ। 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ব্রঙ্কসের একটি বিশাল মিলনায়তনে নিউইর্কের কংগ্রেসনাল ডিষ্ট্রিক্ট-১৫ থেকে কংগ্রেসম্যান প্রার্থী রুবিন ডিয়াজ সিনিয়রের সমর্থনে অনুষ্ঠিত এক নির্বাচনী সমাবেশে বিপুল করতালির মধ্যে এ ঘোষণা দেয়া হয়। 

এসময় নিউইয়র্ক স্টেট সিনেট ডিস্ট্রিক্ট-৩২ এর প্রার্থী জন প্যারেজসহ অন্যান্য প্রার্থীদেরও পরিচয় করিয়ে দেয়া হয়। 

উল্লেখ্য, নিউইয়র্ক স্টেট সিনেট ডিষ্ট্রিক্ট ৩২ এর সিনেটর লুইস সেপুলভেদার প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে লড়েছেন বর্তমান ডিস্ট্রিক্ট লিডার জন প্যারেজ। আর ‘ডিস্ট্রিক্ট লিডার’ জন প্যারেজের ছেড়ে দেয়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও স্থানীয় কমিউনিটি বোর্ড মেম্বার মোহাম্মদ এন মজুমদার। 

বাংলাদেশিসহ বিভিন্ন কমিউনিটির নানা শ্রেণী পেশার বিপুলসংখ্যক মানুষ ছিলেন এ নির্বাচনী সমাবেশে। উৎসবমুখর পরিবেশে এ সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, বাংলাদেশি কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী জগলুল, বাংলাদেশি আমেরিকান ডেমক্রেটিক সোসাইটির সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া, বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সাধারণ সম্পাদক নজরুল হক, কমিউনিটি এক্টিভিস্ট কফিল চৌধুরী, মো. সারোয়ার চৌধুরী, মুনতাসিম বিল্লাহ তুষার, মো. মনিরুল আলম দিপু, সালমা সুমি, জালাল চৌধুরী, সৈয়দ গৌসুল, আব্দুল খালেক, মাহবুব চৌধুরীসহ কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট ১৫ এর নেতৃবৃন্দও ছিলেন।

অনুষ্ঠানে রুবিন ডিয়াজ সিনিয়র বলেন, ইমিগ্র্যান্টদের জন্য নিরাপদ স্টেট নিউইয়র্ক। প্রেসিডেন্ট ট্রাম্পের ইমিগ্রেশন পরিপন্থী পদক্ষেপ থেকে ইমিগ্র্যান্টদের নিরাপত্তাসহ স্টেটের কল্যাণে বিভিন্ন পদে তার টিমের প্রার্থীরা নির্বাচিত হয়ে কার্যকর ভূমিকা রাখবেন।

অনুষ্ঠানে বক্তারা কমিউনিটির কণ্ঠস্বর হিসেবে ভূমিকা অব্যাহত রাখার জন্য আসন্ন নির্বাচনে কংগ্রেসম্যান প্রার্থী রুবিন ডিয়াজ সিনিয়রসহ তার পুরো টিমকে নির্বাচিত করার আহ্বান জানান। 

মোহাম্মদ এন মজুমদার নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ৮৭'র ডিস্ট্রিক্ট লিডার পদে তাকে অকুণ্ঠ সমর্থনের জন্য রুবিন ডিয়াজ সিনিয়রসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নির্বাচিত হলে কমিউনিটির অধিকার রক্ষা এবং বিভিন্ন সমস্যা সমাধানে আন্তরিক ভূমিকা অব্যাহত রাখবো। এজন্য সকলের সার্বিক সহযোগিতা চান এন মজুমদার। 

উল্লেখ্য, কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১৫ (ব্রঙ্কস) এর কংগ্রেসম্যান হোজে ই স্যারেনো অবসরে যাওয়ার সিদ্ধান্তে শূন্যপদে প্রার্থী হয়েছেন সিটি কাউন্সিলম্যান ও সাবেক স্টেট সিনেটর রুবিন ডিয়াজ। আগামী ২৩ জুন (মঙ্গলবার) এ আসনে ডেমোক্র্যাট দলীয় প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে, ডিস্ট্রিক্ট ৮৭'র ডিস্ট্রিক্ট লিডার প্রার্থী মোহাম্মদ এন মজুমদার বাংলাদেশি কমিউনিটির সার্বিক সহযোগিতা কামনা করেছেন। মোহাম্মদ এন মজুমদার বলেন, দীর্ঘদিন ধরে নানাভাবে কমিউনিটির সেবা দিয়ে আসছেন তিনি। প্রবাস প্রজন্মকে শিক্ষায় উৎসাহ দেয়ার লক্ষ্যে বিগত কয়েক বছর ধরে নিউইয়র্কে শিক্ষাবর্ষের শুরুতে ফ্রি স্কুল সাপ্লাই বিতরণসহ তার প্রতিষ্ঠিত মজুমদার ফাউন্ডেশন নানাভাবে কমিউনিটির সেবা দিয়ে আসছে। এর মধ্যে স্বল্প আয়ের লোকদের সিটি হাউজিং প্রাপ্তিতে সহায়তা, শিক্ষা, স্বাস্থ্যসেবা ও হেইট ক্রাইম ভিকটিমদের সহায়তা প্রদান অন্যতম। সেবা দিয়ে বাংলাদেশি কমিউনিটিসহ অন্যদের মাঝে আস্থা অর্জনের স্বীকৃতির প্রকাশ হিসেবেই ডিস্ট্রিক্ট লিডার পদে তিনি মনোনয়ন পেয়েছেন বলে মনে করছেন এন মজুমদার। যার জন্য তিনি তার নির্বাচনী এলাকার বাঙালিসহ সকল ভাষাভাষীর নিকট কৃতজ্ঞ ও দোয়া প্রার্থী। মোহাম্মদ এন মজুমদার সকল গণমাধ্যমকে বিগত সময়ের ন্যায় তারপাশে থাকার অনুরোধ জানান। 

তিনি বলেন, যদি বাংলাদেশিসহ অন্য কমিউনিটি তার পাশে থাকে তবে একটা চমক সৃষ্টি করা সম্ভব। তিনি এজন্য বাংলাদেশি কমিউনিটিসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মোহাম্মদ এন মজুমদার বলেন, আমাদের এখানকার বাসিন্দাদের বেশির ভাগই মধ্যবিত্ত শ্রেণীর। প্রায় তিন দশক যাবত আমি এই কমিউনিটির জন্য কাজ করছি। এখন সময় এসেছে পরিবর্তনের। আমি আপনাদের কণ্ঠস্বর হতে চাই। একটি চমৎকার কমিউনিটির বিনির্মাণে সার্বক্ষণিক সাথী হয়ে থাকতে চাই।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর