১৮ মার্চ, ২০২০ ১৭:৩৩

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু উদযাপন করলো বাংলাদেশ দূতাবাস ভিয়েনা

ভিয়েনা প্রতিনিধি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু উদযাপন করলো বাংলাদেশ দূতাবাস ভিয়েনা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাস। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অস্ট্রিয়া সরকারের কিছু বিধিনিষেধের কারণে মঙ্গলবার সকাল ৯টায় এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। 

আলোচনা সভার শুরুতে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। পরে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে আলোচনা সভার মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। 

জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাষ্টপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। 

বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান তারাজুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ দূতাবাস ও জাতিসংঘ বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি রাষ্টদূত এম আবু জাফর, চার্জ দ্যা অ্যাফেয়ার্স রাহাত বিন জামান, বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম পাকন, আওয়ামী লীগ নেতা রুহি দাস সাহাসহ প্রবাসী বাংলাদেশিরা। 

আলোচনা সভায় রাষ্ট্রদূত এম আবু জাফর জাতির জনক বঙ্গবন্ধুর রাজনৈতিক ও কর্মজীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। আলোচনা সভা শেষে কেক কেটে জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর