১৩ আগস্ট, ২০২০ ০৯:৫৪

নিউইয়র্কে ২০ টিমের অংশগ্রহণে ‘বাংলাদেশি ক্রিকেট লীগ’ শুরু

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্কে ২০ টিমের অংশগ্রহণে ‘বাংলাদেশি ক্রিকেট লীগ’ শুরু

করোনায় ক্ষত-বিক্ষত নিউইয়র্কে স্বাস্থ্যবিধি মেনেই ৮ আগস্ট শনিবার শুরু হয়েছে ‘বাংলাদেশি ক্রিকেট লীগ’। আর এ লীগে অংশগ্রহণ করছে ২০টি টিম। ‘নিউইয়র্ক বাংলাদেশি ক্রিকেট লীগ’ (এনওইয়াইবিসিএ)’র ডিরেক্টর ও ট্রেজারার ওয়েছ আহমদ জানান, এবারের লীগে প্রথমবার আন্তর্জতিক মানের ক্রিকেট-অ্যাপ 'ক্রিক ক্লাব' সংযোজন করা হয়েছে। লীগের তিনজন মেম্বার মেহরাজ মাসুদ, শামস হুদা ও মাকসুদুর রহমান ফয়সাল এই অ্যাপ পরিচালনা করছেন।

উদ্বোধনী দিনের খেলায় অংশগ্রহণ করে সানরাইজ সিসি, অরবিট, সিলেট সুপার সিক্সার্স, নিউইয়র্ক থান্ডার হকস , ব্রুকলিন স্টার্স, নোয়াখালী সুপার একাদশ, দ্য ওয়ারিয়র্স সিসি, পার্কচেষ্টার সিসি, ঈগলস সিসি, লায়ন্স সিসি, ব্রুকলিন লাইকান্স, বিয়ানিবাজার ইয়ং স্টার্স, প্রিডেটর্স সিসি, টিম লাইকান্স, গোল্ডেন বাংলা সিসি ও গ্ল্যাডিয়েটর্স।

খেলায় সানরাইজ সিসিকে অরবিট ৪ উইকেটে, সিলেট সুপার সিক্সার্সকে নিউইয়র্ক থান্ডার হকস ৩ উইকেটে, ব্রুকলিন স্টার্সকে নোয়াখালী সুপার একাদশ ৪ উইকেটে, দ্য ওয়ারিয়র্স সিসি পার্কচেষ্টার সিসিকে ৫৩ রানে, ঈগলস সিসি লায়ন্স সিসিকে ৪৯ রানে, ব্রুকলিন লাইকান্স বিয়ানিবাজার ইয়ং স্টার্সকে ৩৫ রানে, প্রিডেটর্স সিসিকে টিম লাইকান্স ৮ উইকেটে ও গোল্ডেন বাংলা সিসিকে ৬ উইকেটে হারিয়েছে গ্ল্যাডিয়েটর্স।

দুই গ্রুপের খেলায় টিম লাইকান্স-এর ইসমাইল হোসাইন ১৭ বলে ৫০ রানের এক ঝড়ো ইনিংস খেলে ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হন। এছাড়া অরবিট ক্রিকেট টিমের রিফাত হোসাইন ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন। গ্ল্যাডিয়েটর্স ক্রিকেট ক্লাবের মাসুদ হক ব্যাট ও বলে দুর্দান্ত পারফরম্যান্স করেন। গোল্ডেন বাংলার বিপক্ষে তিনি ১৯ রানের বিনিময়ে ৩ উইকেট ও ৬৪ রানের ইনিংস খেলে ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হন। মাসুদ লীগের প্রথম খেলায় গোল্ডেন বাংলার বিপক্ষে হ্যাটট্রিক করেন।

দ্য ওয়ারিয়র্সের সালেহ আমিন, নিউইয়র্ক থান্ডার হকসের সাইফুদ্দিন তানভীর ৩১ রান , ঈগলস সিসি'র আহবাব রিফাত ৪ উইকেট, ব্রুকলিন লাইকান্স-এর আব্দুল্লাহ খন্দকার ৩১ বলে ৪৯ রান ও ২ উইকেট নিয়ে ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হন।

করোনাভাইরাসের মধ্যেও কীভাবে এই লীগ পরিচালনা করা হচ্ছে এমন প্রশ্নের জবাবে এনওয়াইবিসিএল মেম্বার লিসান চৌধুরী ও মাজহারুল ইসলাম জনি বলেন, "অন্যান্য স্টেটের তুলনায় নিউইয়র্ক অনেকটা নিরাপদ। এবার শুধু টি-২০ লীগ আয়োজন করা হয়েছে। ৩০ ওভারের লীগ হচ্ছে না। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসের কারণে লীগের ম্যাচ সংখ্যা কমিয়ে আনা হয়েছে। প্রথম রাউন্ডে দুই গ্রুপে মোট ৪ টি করে খেলা আছে।" 

উল্লেখ্য, নিউইয়র্কে গত কয়েকবছর ধরে এনওয়াইবিসিএল লীগে কমপক্ষে এক হাজার বাংলাদেশি ক্রিকেটার অংশগ্রহণ করে থাকেন। ৩০ ওভার ও টি- টোয়েন্টি লীগ খুব সফলতার সঙ্গে আয়োজন করছে বাংলাদেশি ক্রিকেট সংগঠন  'এনওয়াইবিসিএল'। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর