১৪ অক্টোবর, ২০২০ ১৮:৩৪

কাতারে বাংলাদেশি মালিকানাধীন মার্কেটের যাত্রা

কাতার প্রতিনিধি

কাতারে বাংলাদেশি মালিকানাধীন মার্কেটের যাত্রা

২০২২ ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে কাতারে বিভিন্ন অবকাঠামো উন্নয়নের পাশাপাশি ব্যবসা বাণিজ্যের সম্প্রসারণ হচ্ছে চোখে পড়ার মতো। তারই অংশ হিসেবে সম্প্রতি কাতারের মাইজারে অবস্থিত বাংলাদেশি মালিকানাধীন সালাম হাইপার মার্কেট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

মার্কেটের উদ্বোধন করেন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী নূর সালাম ফিলিপ্স, কাতারি স্পনসর হামাদ আল আতবী ও প্রধান অতিথি দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মাহবুর রহমান। উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, কাতার আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু, ইঞ্জিনিয়ার আলিম উদ্দিন, জালাল আহমেদ সিআইপি, কাতার বাংলাদেশ চেম্বারের সভাপতি মোহাম্মদ ইসমাইল মিয়া, মো. মানিক হোসেন, নাজমুল হক, আলমগীর হোসেন আলী, বিশিষ্ট ব্যবসায়ী মো. তুহিনুল হক ও বোরহান উদ্দিন মোল্লা।

কাতার বাংলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক ই এম আকাশ ও শিশু শিল্পী প্রিয়াঙ্কার মনোমুগ্ধকর উপস্থাপনায় প্রাণবন্ত ছিলো অনুষ্ঠানস্থল।

এসময় প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী নূর সালাম ফিলিপস বলেন, দেশীয় তাজা শাকসবজি, মাছ-মাংস ও নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী স্বল্পমূল্যে প্রবাসীদের কাছে তুলে দেওয়ায় প্রতিজ্ঞাবদ্ধ আমরা।ব্যবসায় সাফল্য কামনা করে তিনি সবার কাছে দোয়া চান।

অন্যদিকে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মাহবুর রহমান বলেন, আসলেই এই ধরনের একটি বড় মার্কেট বাংলাদেশের জন্য সত্যিই গর্বের বিষয়। এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রবাসীদের কর্মসংস্থানের পাশাপাশি রেমিট্যান্স প্রেরণে ব্যাপক ভূমিকা পালন করবে। সেই সাথে প্রবাসী বাংলাদেশিদের এই সব বড় ধরনের প্রতিষ্ঠানে বিনিয়োগ করার আহ্বান জানান তিনি।প্রয়োজনে দূতাবাস থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলেও আশ্বাস প্রদান করেন তিনি।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর