২৮ অক্টোবর, ২০২১ ১৪:৪৫

নতুন দল গঠনের পরেই সিলেটে রেজা কিবরিয়া

সিলেট ব্যুরো

নতুন দল গঠনের পরেই সিলেটে রেজা কিবরিয়া

সিলেটে রেজা কিবরিয়া

গত পরশু ড. রেজা কিবরিয়াকে আহ্বায়ক এবং নুরুল হক নূরকে সদস্য সচিব করে নতুন একটি রাজনৈতিক দল আত্মপ্রকাশ করেছে। দলের নাম রাখা হয়েছে ‘বাংলাদেশ গণঅধিকার পরিষদ’। দল গঠনের ঠিক একদিন পরেই সিলেট সফরে এসেছেন রেজা কিবরিয়া।

আজ বৃহস্পতিবার দুপুরে বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

রেজা কিবরিয়ার ব্যক্তিগত কর্মকর্তা শাহাবুদ্দিন শুভ জানান, দুই দিনের সফরে সিলেটে এসেছেন বাংলাদেশ গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া। আজ বৃহস্পতিবার সিলেটে অবস্থান করবেন তিনি। কাল শুক্রবার সকালে যাবেন গ্রামের বাড়ি হবিগঞ্জে। সেখানে একটি শিরণির আয়োজনে অংশ নেবেন তিনি। এছাড়া অনানুষ্ঠানিকভাবে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করবেন রেজা কিবরিয়া।

তিনি জানান, শুক্রবার বিকালের দিকে রেজা কিবরিয়ার ঢাকায় ফিরে যাওয়ার কথা রয়েছে। রেজা কিবরিয়ার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, আজ সিলেটে অবস্থানকালে তার অনুসারী নেতাকর্মীদের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলবেন তিনি।

আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া দীর্ঘদিন আন্তর্জাতিক মুদ্রা তহবিলে (আইএমএফ) কর্মরত ছিলেন। ২০১৮ সালে চাকরি থেকে ইস্তফা দিয়ে বাংলাদেশে ফেরেন তিনি। ২০১৮ সালের ডিসেম্বরের জাতীয় নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে যোগদান করেন তিনি।

ওই নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে হবিগঞ্জে প্রার্থী হন রেজা। তবে জয়ী হতে পারেননি। ২০১৯ সালে তাকে গণফোরামের সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু গেল ফেব্রুয়ারিতে গণফোরাম ছাড়ার ঘোষণা দেন ড. রেজা কিবরিয়া।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর