২২ মে, ২০২২ ১০:২৬

নিউইয়র্ক বাংলা বইমেলা :‘শহীদ কাদরী পুরস্কার ২০২২’ এর বই আহ্বান

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্ক বাংলা বইমেলা :‘শহীদ কাদরী পুরস্কার ২০২২’ এর বই আহ্বান

প্রতিবারের মত আসন্ন ‘৩১তম নিউইয়র্ক বাংলা বইমেলায়ও থাকছে বিশেষ আকর্ষণ হিসেবে অভিবাসী লেখকদের প্রকাশিত সেরা বইয়ের জন্য ‘শহীদ কাদরী পুরস্কার ২০২২’।  উল্লেখ্য, আসছে ২৮, ২৯, ৩০ এবং ৩১ জুলাই এই চার দিনব্যাপী নিউইয়র্কে বইমেলা অনুষ্ঠিত হবে মুক্তধারা ফাউন্ডেশন’র ব্যানারে।

বাংলাদেশ এবং পশ্চিম বঙ্গ থেকে উল্লেখযোগ্য সংখ্যক লেখক, শিল্পী এবং  প্রকাশক বরাবরের মতো নিউইয়র্ক বইমেলায় অংশগ্রহণ করবেন বলে আয়োজকরা জানান। আরো উল্লেখ্য, বাংলাদেশ ও পশ্চিম বাংলার বাইরে সবচেয়ে বড় ও দীর্ঘস্থায়ী বইমেলা হিসেবে স্বীকৃত 'নিউইয়র্ক বাংলা বইমেলা'র ৩১তম আসরের আহ্বায়ক নির্বাচিত হয়েছেন গোলাম ফারুক ভুঁইয়া। 

‘শহীদ কাদরী পুরস্কার ২০২২’ পেতে আগ্রহীদেরকে প্রকাশিত বইয়ের কপি ১৫ জুনের মধ্যে জমা দেওয়ার জন্য মুক্তধারা ফাউন্ডেশনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। এই পুরস্কারের আর্থিক মূল্যমান ৫০০ ইউএস ডলার। আগ্রহীরা তাঁদের বাংলা ভাষায় রচিত ও ২০২১ সালে প্রকাশিত যে কোনো একটি শিরোনামের বই পাঠাতে পারবেন। উল্লেখ্য, বাংলাদেশ এবং পশ্চিম বঙ্গের বিশিষ্ট লেখকদের সমন্বয়ে গঠিত একটি বিচারক মন্ডলী পুরস্কারের  জন্যে সেরা বইটি নির্বাচন করবেন।

‘শহীদ কাদরী পুরস্কার ২০২২’-এ অংশগ্রহণের জন্য: ১. লেখককে অবশ্যই বাংলাদেশ ও ভারতের বাইরের কোনো দেশে অভিবাসী হতে হবে, ২. লেখকেরা তাঁদের বাংলাভাষায় রচিত একটিমাত্র শিরোনামের বই জমা দিয়ে এই পুরস্কার প্রত্যাশী হতে পারবেন, ৩. বইটি অবশ্যই ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বরের মধ্যে প্রকাশিত হতে হবে, ৪. লেখককে নিজ খরচে তাঁর বইয়ের ৩টি কপি ১৫ জুনের মধ্যে (Muktadhra Foundation 37-69, 74th St, 2nd Floor, Jackson Heights, NY 11372 অথবা Bangladesh Muktadhra Foundation, 44 Arambagh, 2nd Floor, Motijheel, Dhaka 1000, Bangladesh) এই ঠিকানায় পাঠানোর অনুরোধ করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর