২২ মে, ২০২২ ১৪:৩৩

সিডনির বারডিয়ায় বাংলা স্কুলের উদ্বোধন ও সনদ বিতরণ

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়া

সিডনির বারডিয়ায় বাংলা স্কুলের উদ্বোধন ও সনদ বিতরণ

সিডনির বারডিয়া স্কুল চত্বরে আজ রবিবার বাংলা স্কুলের উদ্বোধন ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণে অনুষ্ঠানে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। 

বাংলা স্কুলের অধ্যক্ষ মিলি ইসলাম স্বাগত বক্তব্যে বিদ্যালয়ের ইতিহাস তুলে ধরেন। স্কুল সচিব মো. ফেরদৌস স্কুলের সার্বিক অগ্রগতি বর্ণনা করে অভিভাবক, কাউন্সিল ও স্কুল কমিটিকে তাদের অবদানের জন্য ধন্যবাদ জানান। বাংলা স্কুলের উদ্বোধনের এই অনুষ্ঠানে কাউন্সিলর মাসুদ চৌধুরী, সভাপতি ড: রফিক ইসলাম, কোষাধ্যক্ষ তানভীর হাসান ও প্রকাশনা সম্পাদক সাঈদ ইমরানকে বিশেষ ধন্যবাদ জানানো হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কুলের সহ-সভাপতি ও শিক্ষক মিস নুসরাত হুদা। শিক্ষার্থীরা বাংলা কবিতা আবৃত্তি, দেশের গান এবং নৃত্য পরিবেশন করে। সব অতিথি ও অভিভাবরা অনুষ্ঠানটি উপভোগ করেন। অনলাইন সেশনে শিক্ষার্থীদের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার জন্য অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা নুরুল আলমকে বিশেষ স্বীকৃতিও ক্রেস্ট প্রদান করা হয়। 

অতিথি বক্তা ছিলেন ক্যাম্পবেল টাউন বাংলা স্কুলের সাধারন সম্পাদক কাজী আশফাক রহমান, নিউ সাউথ ওয়েলস শিক্ষাবিভাগের কর্মকর্তা মিস এনিয়া গ্যানন, ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিলর ও বাংলা স্কুল  ট্রাস্টি বোর্ডের সদস্য মাসুদ চৌধুরী, ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিলর মিসেস কারেন হান্ট, জন্মভূমি টেলিভিশনের চেয়ারম্যান সাংবাদিক আবু রেজা আরেফিন। 

তারা বাংলা স্কুল, অভিভাবক ও কমিটির প্রচেষ্টাকে স্বাগত জানান। পাশাপশি বক্তারা স্থানীয় সকলকে বাংলা স্কুলে তাদের বাচ্চাদের নিয়ে আসার আহ্বান জানিয়ে ভবিষ্যতে এই স্কুলকে সার্বিক সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন। স্কুলের সভাপতি ড. রফিক ইসলাম সবাইকে ধন্যবাদ জ্ঞাপনের পাশাপাশি নেপালি স্কুল সমন্বয়কারীকে বারদিয়া স্কুলে কমিউনিটি স্কুলিং নিয়ে তাদেরঅভিজ্ঞতা শেয়ার করার জন্য স্বাগত জানান। 

সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন প্রকাশনা সম্পাদক সাঈদ ইমরান। তিনি শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট ওউপহার কার্ড তুলে দেন। অভিভাবকদের সংক্ষিপ্ত বক্তৃতার পর শিক্ষক- শিক্ষার্থী, অভিভাবক ও অতিথিরা কেক কাটেন।  দুপুরের খাবার ও কেক দিয়ে সবাইকে আপ্যায়িত করা হয়। এরপর সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন আয়োজক রুমানা ইসলাম।


বিডি-প্রতিদিন/তাফসির

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর