২৩ মে, ২০২২ ০৬:০২

সিডনিতে কবিতা বিকেলের ‘উত্তর মেঘ’

অস্ট্রেলিয়া প্রতিনিধি

সিডনিতে কবিতা বিকেলের ‘উত্তর মেঘ’

সিডনির ব্যাংকসটাউন এর ব্রায়ান ব্রাউন থিয়েটারে ‘কবিতা বিকেলের’ অনুষ্ঠিত হলো রাজন নন্দীর রচনা ও নির্দেশনায় মনোমুগ্ধকর পরিবেশনা ‘উত্তর মেঘ’। কোভিড অতিমারির সময়কাল জুঁড়ে বিভিন্ন  বয়ষী নারী, পুরুষ এবং শিশুদের বলা না বলা গল্প উঠে এসেছে কবিতা বিকেলের এই প্রযোজনাটিতে। হল ভর্তি দর্শকদের মুহুর্মুহু করতালি, সাবলীল পরিচালনা ও অভিনয় সিডনির এই দর্শকরা অনেকদিন মনে রাখবে বলেই দাবি আয়োজকদের।

‘কবিতা বিকেল’ প্রায় দেড় যুগ ধরে সিডনির সংস্কৃতি অঙ্গনকে উপহার দিয়ে আসছে মনোমুগ্ধকর সব অনুষ্ঠান। তারই ধারাবাহিকতায়,  মঞ্চায়িত হয়েছে 'উত্তর মেঘ'। এ বিষয়ে রাজন নন্দী বলেন, ‘এটি আমাদের সদ্য যাপিত জীবনের এক গল্প-সংকলন। এ এমন মুখ দেখা আয়না যেখানে মনেরও ছবি পড়ে, ভাবনার জলছবি ভেসে ওঠে। যেন কংক্রিটের মেঝেতে ভেজা পায়ে দৌঁড়ে চলে গেছে কোন দুরন্ত শিশু! তেমনি সরল, বাঙ্ময় আর বিশ্বাসযোগ্য সে প্রতিবিম্ব।’ রাজনের দাবি, তিনি জীবনকে সেই মায়াবী আয়নায় ফেলে দেখাতে চেয়েছেন সময়ের বিশ্বরূপ।


মাহমুদা রুণু, আফসানা রুচি, মমতা চৌধুরী, ওয়াহীদা জলি, তৃষা গোমেজ, পলি ফরহাদ, আফ্রা অর্চি, শামায়লা চৌধুরী, রিখিয়া রাজন, রায়ান উদ্দীন, শেহজাইব চৌধুরী, শেহরীন চৌধুরী, রবিন উদ্দীন, অফ্রিদা মামুন, শাফরিনা চৌধুরী, ফারিবা মিম মামুন, নিথিলা আহমেদ, রোদেলা আহমেদ, রিখিয়া রাজন, মোহসিনা পারভীন, জসিম উদ্দীন, ওয়াসিফ আহমেদ শুভ, , শাকিল চৌধুরী, শাকিল চৌধুরী এই পরিবেশনায় অংশ নিয়েছিলেন।

এতে গান গেয়েছেন উমাশংকর বড়ুয়া এবং অরিন্দম কাঞ্জিলাল, তামিমা শাহরীন, শামায়লা চৌধুরী। নাচ পরিবেশন করেছেন ,  অফ্রিদা মামুন, শাফরিনা চৌধুরী, আফ্রা অর্চি, ফারিবা মিম মামুন

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর