২৪ জানুয়ারি, ২০২৩ ২৩:০৫

নিউইয়র্কে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উদযাপন

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্কে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উদযাপন

যুক্তরাষ্ট্রে ঐক্যবদ্ধ থাকার সংকল্পে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান জন্মদিন উদযাপন করেছেন বিএনপি ও তার অঙ্গসংগঠনসমূহের নেতা-কর্মীরা। পৃথক পৃথকভাবে অনুষ্ঠানের আয়োজন করায় সমগ্র কম্যুনিটিতে বাংলাদেশি জাতীয়তাবাদের চেতনায় উজ্জীবিতদের মধ্যে অঘোষিত এক ঐক্য দৃশ্যমান হয় বলে অনেকে মন্তব্য করেছেন। সকলেই বিএনপির ১০ দফা কর্মসূচির সমর্থনে মার্কিন রাজনীতিকদের সাথে দেন-দরবার শুরুর কথা জানিয়েছেন।

জন্মদিন উপলক্ষে ১৯ জানুয়ারী বৃহস্পতিবার জ্যাকশন হাইটস ইসলামিক সেন্টার এন্ড মসজিদে নিউইয়র্ক ষ্টেট বিএনপির আহব্বায়ক অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান ও সদস্য সচিব সাইদুর রহমান সাঈদের সার্বিক ব্যবস্থাপনায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। ২২ জানুয়ারি রবিবার সন্ধ্যায় নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে কাবাব কিং রেস্টুরেন্টে। সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান সেলিম রেজা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদস্য-সচিব সাবেক ছাত্রনেতা মোঃ বদিউল আলম এবং তাকে সহযোগিতা করেন অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য-সচিব এবং নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক খলকুর রহমান। 

এদিকে যুক্তরাষ্ট্র যুবদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল, শ্রমিক দল, জাসাসের সম্মিলিত উদ্যোগে ২২ জানুয়ারি রবিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি ও অংগ সংগঠনসমূহের সর্বস্তরের নেতা-কর্মীরা। 

জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে দোয়া-মাহফিলে নেতৃবৃন্দ। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর