শিরোনাম
প্রকাশ : শনিবার, ৩ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২ জুলাই, ২০২১ ২২:৪৬

ব্রিটেনে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ফারহানা

শনিবারের সকাল ডেস্ক

ব্রিটেনে সর্বোচ্চ নম্বরের রেকর্ড গড়লেন ফারহানা
Google News

বাংলাদেশি বংশোদ্ভূত ফারহানা আহমদ ব্রিটেনে অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখেছেন। তিনি বিশ্বখ্যাত লন্ডন ইউনিভার্সিটির স্বনামধন্য দ্য সিটি ল স্কুল থেকে ল ডিগ্রি তথা এলএলবি (অনার্স) ডিগ্রিতে প্রথম শ্রেণিতে প্রথম হয়েছেন।

ছোটবেলা থেকে প্রখর মেধাবী ও প্রত্যুৎপন্নমতি ছাত্রী ফারহানা আহমদ এ বছর সেপ্টেম্বরে বার-অ্যাট-ল এবং এলএলএমে ভর্তি হবেন

ডিগ্রিতে তার গড় মার্কস ছিল ৭৬.৩%। কিছু সাবজেক্টে তিনি তার ইউনিভার্সিটির ল ডিপার্টমেন্টের অতীতের সব রেকর্ড ভঙ্গ করে সর্বোচ্চ মার্কস পেয়েছেন। ফারহানা আহমদ ফ্যামিলি লতে মার্কস পেয়েছেন ৮১.৫%, কোম্পানি লতে ৮১.৫%, কমপ্যারাটিভ কনস্টিটিউশনাল লতে ৮২%, ক্রিমিনাল লতে ৮২.৮%, প্রফেশনাল কোয়ালিফিকেশন মডিউল-এ ৮৩%, ইমিগ্রেশন লতে ৮৫% এবং অ্যাডভান্সড ক্রিমিনাল লতে ৮৮% মার্কস পেয়েছেন। ছোটবেলা থেকে প্রখর মেধাবী ও প্রত্যুৎপন্নমতি ছাত্রী ফারহানা আহমদ এ বছর সেপ্টেম্বরে বার-অ্যাট-ল এবং এলএলএমে ভর্তি হবেন। ইতিমধ্যে তিনি তিনটি বিশ্বখ্যাত প্রতিষ্ঠান থেকে বার-অ্যাট-ল কোর্স এবং একসঙ্গে এলএলএম করার অফার পেয়েছেন। এমনকি ফলাফল বের হওয়ার আগেই একটি থেকে আনকন্ডিশনাল অফার পেয়েছেন। উল্লেখ্য, ফারহানার বড় বোন তাসনিয়া আহমদ গত সপ্তাহে ইউনিভার্সিটি অব ওয়েস্টমিনস্টার থেকে সেকেন্ড ক্লাস ফার্স্ট ডিভিশন পেয়ে এলএলবি (অনার্স) ডিগ্রি লাভ করেছেন। এক সপ্তাহের ব্যবধানে একই পরিবারের দুই বোন ল ডিগ্রিতে চমৎকার ফলাফল করায় পরিবারের মধ্যে আনন্দের বন্যা বইছে। লন্ডনে জন্ম নেওয়া ফারহানা আহমদের পৈতৃক নিবাস বাংলাদেশের সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের বাহাড়া দুবাগ গ্রামে। তিনি বিলেতের প্রথিতযশা আইনজীবী ও নিউহ্যাম কাউন্সিলের টানা তিনবারের সাবেক ডেপুটি স্পিকার কাউন্সিলর ব্যারিস্টার নাজির আহমদ ও কবি মিসেস সালমা আহমদের দ্বিতীয় সন্তান। ব্রিটিশ হাই কোর্টের বিচারপতি হওয়ার স্বপ্ন দেখা ফারহানা আহমদ বলেন, ‘প্রথমেই শুকরিয়া জানাচ্ছি মহান আল্লাহপাকের প্রতি।

এরপর কৃতজ্ঞতা জানাচ্ছি আমার শ্রদ্ধেয় পিতা-মাতা ও শিক্ষকমন্ডলীর প্রতি যাদের সমর্থন, সহায়তা ও দিকনির্দেশনা আমাকে এ ফলাফল আনতে উদ্বুদ্ধ করেছে। আমি আলোকিত সমাজ ও কমিউনিটি বিনির্মাণে এবং আইনের শাসন প্রতিষ্ঠায়  সক্রিয় ভূমিকা রাখতে চাই।’