শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ২৩ ডিসেম্বর, ২০১৭ ২৩:২৫

খুলনার হ্যাটট্রিক শিরোপা

ক্রীড়া প্রতিবেদক

খুলনার হ্যাটট্রিক শিরোপা
শিরোপা জয়ের পর খুলনার ক্রিকেটারদের উল্লাস —বাংলাদেশ প্রতিদিন

টানা তৃতীয় বারের মতো জাতীয় ক্রিকেট লিগের শিরোপা জিতলো খুলনা বিভাগ। সব মিলে রেকর্ড ষষ্ঠ শিরোপা। ঢাকা বিভাগকে ইনিংস ও ৪৯ রানে হারিয়ে গতকাল দুপুরেই বিজয়ের আনন্দে মেতে ওঠে খুলনার ক্রিকেটাররা। অন্যদিকে হেরে গিয়ে টায়ার-১ থেকে ছিটকে পড়েছে ঢাকা বিভাগ। টায়ার-২ এ চ্যাম্পিয়ন হয়ে টায়ার-১ এ জায়গা করে নিয়েছে রাজশাহী বিভাগ।

জাতীয় ক্রিকেট লিগের গত আসরে অবনমন হয়েছিল ঢাকা মেট্রোর। এবার ঢাকা বিভাগও নেমে গেল। অন্যদিকে উত্তরাঞ্চলের দুই দল রংপুর বিভাগ এবং রাজশাহী বিভাগ টায়ার-১ এ।

জাতীয় লিগের শেষ রাউন্ডে ঢাকা ও খুলনার ম্যাচ ছাড়া বাকি সব ম্যাচই ড্র হয়েছে। বরিশালের সঙ্গে রংপুর ড্র করে রানার্স আপ হয়েছে।

ঢাকার বিরুদ্ধে খুলনা জয়ের আভাস পেয়েছিল আগের দিনই। গতকাল কেবল আনুষ্ঠানিতা ছেড়েছেন রাজ্জাকরা। টানা তিন বছর খুলনা জাতীয় ট্রফি নিজেদের দখলে রেখে দিয়েছে।

খুলনার এবারের দলটি ছিল অসাধারণ। একমাত্র মেহেদী হাসান ছাড়া বাকি সবাই জাতীয় দলের সাবেক-বর্তমান তারকা। তরুণ তারকা মেহেদী-ই কিনা খেলেছেন ১৭৭ রানের ইনিংস। মজার বিষয় হচ্ছে, গতকাল ঘোষিত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি।

ঢাকার ধস নেমেছে জাতীয় দলের তারকা স্পিনার মেহেদী হাসান মিরাজের হাতে। একাই নিয়েছেন ১০ উইকেট। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতেই। প্রথম ইনিংসে ৭ উইকেট নিয়ে মিরাজ ঢাকা বিভাগকে মাত্র ১১৩ রানেই গুঁড়িয়ে দিয়েছিলেন। তার ব্যাটিংয়ে এনামুল হক বিজয়ের ডাবল সেঞ্চুরি এবং মেহেদী হাসানের সেঞ্চুরিতে বড় ব্যবধানে জয় পায় খুলনা।

জাতীয় লিগে এক সময় ছিল রাজশাহী বিভাগের দাপট। টানা ৪ মৌসুম শিরোপা জিতেছে দলটি। চলছে খুলনার দাপট।


আপনার মন্তব্য