শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:১৫

সংক্ষিপ্ত সংবাদ

বাফুফে নির্বাচনে নেই তরফদার!

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনের তারিখ ঠিক হয়নি। তবে সম্ভাব্য সভাপতি প্রার্থী হিসেবে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন ও তরফদার রুহুল আমিনের নাম শোনা যাচ্ছিল। সালাউদ্দিন নীরব থাকলেও তরফদার নির্বাচনী প্রচারে ভালোভাবে নেমে পড়েছিলেন। তার সঙ্গী হয়েছিলেন বেশ কজন সাবেক ফুটবলার। সংবাদ সম্মেলন ও বিভিন্ন সংস্থা পরিদর্শন করে তরফদার বাফুফের কর্মকান্ডের কঠোর সমালোচনা করে যাচ্ছিলেন। অথচ তরফদার নির্বাচনে অংশ নিচ্ছেন না। গতকাল তিনি টেলিফোনে নাকি সালাউদ্দিনকে নির্বাচন না করার ঘোষণা দেন। সত্যিই তরফদার নির্বাচন করবেন কিনা তা স্পষ্ট নয়। গতকাল তরফদারের মোবাইলে একাধিকবার রিং করলেও সাড়া পাওয়া যায়নি। তবে আজ নাকি তিনি আনুষ্ঠানিকভাবে নির্বাচন না করার ঘোষণা দেবেন।

 

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল

মার্চের প্রথম সপ্তাহে শুরু হবে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্ব। গতকাল টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাফুফের সভাপতি সালাউদ্দিন। আঞ্চলিক পর্বের খেলা শুরু হয়েছিল ১৭ জানুয়ারি। ৯টি অঞ্চল থেকে ১০টি দল চূড়ান্তপর্বে টিকিট পেয়েছে।

১০ দলকে লটারির মাধ্যমে দুই গ্রুপে বিভক্ত হয়ে চূড়ান্তপর্বের ফিকশ্চার ঠিক হবে।

 

সাইক্লিং চ্যাম্পিয়নশিপ স্থগিত

আগামী ১৭-২২ মার্চ মালয়েশিয়ার কুয়ালামপুরে কথা ছিল এশিয়ান রোড সাইক্লিং চ্যাম্পিয়নশিপ। কিন্তু করোনাভাইরাসের কারণে এই প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে। বাংলাদেশের ১০ সাইক্লিস্টের প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা ছিল। অনুশীলনও করেন তারা। নাছরিন সুলতানা, সিদ্ধা আক্তার, আল আমিন, নজরুল ইসলাম, কাজী রিফাত, নিশী খাতুন, আম্মাদবিল খায়ের প্রমুখ।

 খন্দকার মাহবুব, সুলতানা বর্মা ও ফয়সাল হোসেন। সারা দেশ থেকে এদের বাছাই করা হলেও শেষ পর্যন্ত মালয়েশিয়া যাওয়া হচ্ছে না।

 

৮ গোলের রোমাঞ্চকর ম্যাচ

দারুণ এক ম্যাচ হয়ে গেল। ফরাসি ওয়ান লিগে ৮ গোলের রোমাঞ্চকর ম্যাচ ড্র করেছে পিএসজি। শনিবার প্রথমে ৩-০ গোলে পিছিয়ে পড়ায় অনেকে ধরেই নিয়েছিলেন হারতে বসেছে পিএসজি। প্রথমে আঁসিয়ার ৩ গোলে এগিয়ে যায়। ৪০ মিনিটের মধ্যেই গিহাসি, কাকুতা ও ফোসেনি পিএসজির জালে বল পাঠান। প্রথমার্ধের যোগ করা সময়ে আন্দের ব্যবধান কমান।

কোয়াসি পিএসজির দ্বিতীয় ও ৬৫ মিনিটে ডি-মারিয়া ব্যবধান ৩-৩ করেন। ৭৪ মিনিটে ইকার্দির গোলে পিএসজি এগিয়ে গেলেও পিয়াসি আঁসিয়ার পক্ষে গোল করলে ম্যাচ ৪-৪ ড্র হয়।

 

সিরিজ ইংল্যান্ডের

ইংল্যান্ডকে ২২৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সেই চ্যালেঞ্জে বিজয়ী হয়েছেন ইংলিশরা। ৫ বল হাতে রেখে ৫ উইকেটে জিতে টি-২০ সিরিজ নিজেদের করে নিয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা প্রতিপক্ষ বোলারদের দিশাহারা করে ফেলে। ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রান। ক্লাসেন ৬৬, বাভুমা ৪৯, মিলার ৩৫ রান করেন। পরে ইংল্যান্ডও ঝড়ো গতিতে ব্যাটিং শুরু করে। ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা ২২৬ রান সংগ্রহ করে। বেয়ারস্টো ৬৪, বাটলার ৫৭, মর্গ্যান অপরাজিত ৫৭ রান করে দলের জয় নিশ্চিত করেন। সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা জিতলেও পরের দুটিতে হেরেছে তারা।


আপনার মন্তব্য