শিরোনাম
প্রকাশ : বুধবার, ৫ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ মে, ২০২১ ২৩:৩০

চেলসির মাঠে রিয়ালের পরীক্ষা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হচ্ছে চেলসি-রিয়াল মাদ্রিদ। আজ রাতে চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে খেলতে নামবে দুই দল। প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছে রিয়ালের মাঠে।

ক্রীড়া ডেস্ক

চেলসির মাঠে রিয়ালের পরীক্ষা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হচ্ছে চেলসি-রিয়াল মাদ্রিদ। আজ রাতে চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে খেলতে নামবে দুই দল। প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছে রিয়ালের মাঠে। আজ গোলশূন্য ড্র হলে ফাইনাল খেলবে চেলসি। ম্যাচটা ২-২ গোলে ড্র হলে ফাইনালে যাবে রিয়াল মাদ্রিদ।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় চেলসি পঞ্চমবারের মতো মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদের। আগের চারবারই ইংলিশ ক্লাবটি অপরাজিত ছিল। চেলসি দুইবার জয় পেয়েছে ও দুইবার ড্র করেছে। রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইংল্যান্ডের মাটিতে সাম্প্রতিক সময়ে খুব একটা সফল হতে পারছে না। ২০১৪ সালে তারা অ্যাওয়ে ম্যাচে লিভারপুলকে হারিয়েছিল ৩-০ গোলে। এরপর ইংল্যান্ডে খেলতে গিয়ে চারবার ব্যর্থ হয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ।

জিনেদিন জিদান দারুণ একটা রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন। রিয়াল মাদ্রিদ ফাইনালে খেললেই তিনি স্থান করে নিবেন অ্যালেক্স ফার্গুসন, কার্লো আনসেলত্তি ও মার্সেলো লিপ্পির পাশে। এই তিনজনই কোচ হিসেবে চারবার করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উপস্থিত ছিলেন। জিদানের রেকর্ডটা কী হবে এবার! করিম বেনজেমা কী আবারও জিদানের সেরা অস্ত্র হিসেবে নিজেকে প্রমাণ করতে পারবেন!

ইনজুরি ও করোনাভাইরাসে আক্রান্ত রিয়াল মাদ্রিদের সেরা তারকাদের কয়েকজন। দলের ডিফেন্স লাইনের সেরা তারকা সার্জিও রামোস পায়ে আঘাত পেয়ে মাঠে বাইরে চলে গিয়েছিলেন। তবে চেলসির বিপক্ষে দলে তার নাম আছে। আজ মাঠে দেখা যেতে পারে! অবশ্য ডিফেন্সে ন্যাচো ও মিলিতাওয়ের জুটিটা হয়তো রেখে দিতে পারেন জিদান। রিয়ালের ফরাসি ফুটবলার রাফায়েল ভারানে করোনায় আক্রান্ত।