শিরোনাম
শুক্রবার, ১৬ জুলাই, ২০২১ ০০:০০ টা

ফিরেই জয় শেখ জামালের

গতকাল ২-১ গোলে সাইফ স্পোর্টিংকে পরাজিত করে শেখ জামাল। প্রথম লেগে ২ গোলে পিছিয়ে থেকেও দুর্দান্ত জয় পেয়েছিল তারা। লিগে এটি জামালের ১০ম জয়। ১৬ ম্যাচে এখন তাদের পয়েন্ট দাঁড়াল ৩৫

ক্রীড়া প্রতিবেদক

ফিরেই জয় শেখ জামালের

১১ মে আরামবাগের বিপক্ষে শেখ জামাল ধানমন্ডি শেষ ম্যাচ খেলে। এরপর দ্বিতীয় লেগে তারা মুখোমুখি হয়নি। দুই মাস পর গতকালই পেশাদার লিগে তিনবারের চ্যাম্পিয়নরা মাঠে নামে। আর স্বস্তির জয়ে ফিরেছে শেখ জামাল। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ২-১ গোলে সাইফ স্পোর্টিংকে পরাজিত করে। প্রথম লেগে ২ গোলে পিছিয়ে থেকেও দুর্দান্ত জয় পেয়েছিল জামাল। লিগে এটি তাদের ১০ম জয়। ১৬ ম্যাচে এখন তাদের পয়েন্ট দাঁড়াল ৩৫।

এবার পেশাদার ফুটবলে শুরুটা দারুণ করেছিল শেখ জামাল। মনে হচ্ছিল শিরোপা লড়াইয়ে তারা ভালোভাবে টিকে থাকবে। কিন্তু সেই ছন্দ আর ধরে রাখতে পারেনি অভিজাত পাড়ার দলটি। বসুন্ধরা কিংস ১৭ ম্যাচে ৪১ পয়েন্ট অ্যাকাউন্টে জমা রেখে শিরোপা ধরে রাখাটা সহজ করে ফেলেছে। অবিশ্বাস্য ওলট-পালট ছাড়া তাদের শীর্ষস্থান থেকে সরানো সম্ভব নয়। রানার্সআপের জন্য লড়ছে শেখ জামাল ও ঢাকা আবাহনী। এক ম্যাচ বেশি খেলে আবাহনীর সংগ্রহ ৩৬ পয়েন্ট। সামনে দুই দলের জয়-পরাজয়ের ওপর নির্ভর করছে রানার্সআপ হওয়াটা।

বর্ষণে বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাঠ অনুপযোগী হলে লিগ বন্ধ থাকে। কিন্তু এখন মাঠের অন্য চেহারা। গতিময় ফুটবলের জন্য যথেষ্ট। শেখ জামাল গতিময় ফুটবল খেলে অসংখ্য গোলের সুযোগও তৈরি করে। শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে সন্তুষ্ট থাকে। প্রথমার্ধ্বের যোগ করার সময়ে ওমর জোবে দলকে এগিয়ে রাখেন। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান সাইফের ওকোলি। ৭৬ মিনিটে গোল করে শেখ জামালের শিবিরে স্বস্তি ফেরান ওতাবেক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর