শিরোনাম
মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

কাঙ্ক্ষিত বিসিবি নির্বাচন কাল

ক্রীড়া প্রতিবেদক

কাঙ্ক্ষিত বিসিবি নির্বাচন কাল

জমে উঠেছে বিসিবির ক্লাব ক্যাটাগরির ১২ পরিচালক পদে নির্বাচন। ক্যাটাগরি-২-এর ৫৮ কাউন্সিলরের ১৬ জন নির্বাচন করছেন এবার। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনের আশীর্বাদপুষ্ট ১২ প্রার্থী কে কে গতকাল স্থানীয় একটি পাঁচ তারা হোটেলে পরিষ্কার হয়েছে। যদিও ১৬ প্রার্থী ছাড়া ওই অনুষ্ঠানের উপস্থিত ছিলেন ক্লাবের সব কাউন্সিলর এবং বিভাগ ও জেলা এবং ক্রিকেটার্স ও সার্ভিসেস ক্যাটাগরির প্রায় সবাই। গতকালের অনুষ্ঠানে স্পষ্টত বোঝা গেছে, বিসিবির সভাপতির আশীর্বাদপুষ্ঠদের তালিকা। বিসিবির নির্বাচন আগামীকাল। বিভাগ ও জেলা বা ক্যাটাগরি-১’র ১০, ক্লাব বা ক্যাটাগরি-২’র ১২ ও ক্রিকেটার্স ও সার্ভিসেস বা ক্যাটাগরি-৩’র একজন পরিচালক মিলিয়ে মোট ২৩ পরিচালক নির্বাচিত করতে ভোট দিবেন ১৭১ কাউন্সিলর। বাকি দুই পরিচালক আসবেন জাতীয় ক্রীড়া পরিষদের কোটায়।

কাগুজে-কলমে তিন ক্যাটাগরিতেই নির্বাচন হবে। তবে ক্যাটাগরি-১ থেকে এর মধ্যেই সাতজন পরিচালক নির্বাচিত হয়েছেন। বাকি তিন পরিচালক নির্বাচিত হবেন ঢাকা বিভাগ ও রাজশাহী বিভাগ থেকে। ঢাকা থেকে দুই পরিচালকের জন্য মনোনয়ন কিনেছেন ৪ জন। সবাই জমা দিয়েছেন। তবে গত রবিবার চিঠি দিয়ে মাদারীপুরের কাউন্সিলর খালিদ হোসেন নাম প্রত্যাহার করেছেন। ক্লাব ক্যাটাগরির ১২ পরিচালকের জন্য নির্বাচন করছেন ১৬ কাউন্সিলর। এদের মধ্যে অনেকেই মনোনয়নপত্র জমা দিলেও শেষ মুহূর্তে নির্বাচন করবেন না। এমন সংখ্যা ৩/৪ জন। নতুন মুখ হিসেবে শোনা যাচ্ছে ইফতেখার আহমেদ মিঠু, ফাহিম সিনহার নাম।

ক্যাটাগরি-১ বা বিভাগ ও জেলা ক্যাটাগরিতে ঢাকা বিভাগীয় অঞ্চলে দুই পরিচালক নির্বাচিত করবেন ১৮ কাউন্সিল। ঢাকায় নির্বাচন করছেন নারায়ণগঞ্জে তানভীর আহমেদ টিটু, মানিকগঞ্জ জেলার নাইমুর রহমান দুর্জয় ও কিশোরগঞ্জ জেলার সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। আশফাকুল ও  নাইমুর  ছিলেন বিসিবির গত পরিচালনা পর্ষদের পরিচালক। শোনা যাচ্ছে, বিসিবির সভাপতির আশীর্বাদে রয়েছেন নাইমুর ছাড়া নারায়ণগঞ্জের তানভীর টিটু। রাজশাহীতে নির্বাচন করছেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ও সাইফুল আলম স্বপন চৌধুরী। স্বপন গতবারের পরিচালক। এখানে কঠিন লড়াই হবে। এদের একজনকে নির্বাচন করবেন ৯ কাউন্সিলর। ক্যাটাগরি-৩ থেকে খালেদ মাহমুদ ও নাজমুল আবেদীন থেকে একজন নির্বাচন করতে ভোট দিবেন ৪৩ কাউন্সিলর। সাবেক ক্রিকেটার, অধিনায়কের ১৫ ভোট থাকায় সুবিধাজনক অবস্থানে রয়েছেন খালেদ মাহমুদ। ২৫ পরিচালকের ২৩ জন নির্বাচিত হবেন। বাকি দুজন আসবেন জাতীয় ক্রীড়া পরিষদের কোটা থেকে। এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আকরাম খান, আ জ ম নাছির উদ্দীন, কাজী ইনাম আহমেদ, শেখ সোহেল, শফিউল আলম চৌধুরী নাদেল, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও আলমগীর খান আলো।

সর্বশেষ খবর