মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা

সোনার পদক জিতলেন অস্ট্রেলিয়ার মেয়েরা

ক্রীড়া ডেস্ক

সোনার পদক জিতলেন অস্ট্রেলিয়ার মেয়েরা

মেয়েদের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ওয়ানডে এবং টি-২০ দুই ফরম্যাটেই তারা বর্তমান চ্যাম্পিয়ন দল। এবার কমনওয়েলথ গেমসেও সোনার পদক জিতল।

২৪ বছর পর ক্রিকেট ফিরল কমনওয়েলথ গেমসে। এ আসরে ভারতকে ৯ রানে হারিয়ে রোমাঞ্চকর জয় পেলেন অসি মেয়েরা।

এর আগে ১৯৯৮ সালে কুয়ালালামপুর গেমসে ছিল ছেলেদের ক্রিকেট। অস্ট্রেলিয়াকে হারিয়ে সেবার সোনা জিতেছিল দক্ষিণ আফ্রিকা। দুই যুগ পর এবার মেয়েদের ক্রিকেট দিয়ে আবার কমনওয়েলথ গেমসে ক্রিকেট ফিরল। টি-২০ সংস্করণে সেরা আট দল অংশগ্রহণের সুযোগ পেয়েছিল। বাংলাদেশের মেয়েরা বাছাইপর্বের গন্ডিই পার হতে পারেনি।

অস্ট্রেলিয়া-ভারত ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয় এজবাস্টনে। টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া ২০ ওভারে তোলে ১৬১ রান। ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেছেন ওপেনার বেথ মুনি। মেগ ল্যানিংয়ের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৭ বলে ৭৪ রানের জুটি গড়েন। এ জুটিই অস্ট্রেলিয়াকে বড় স্কোর এনে দেয়।

১৬২ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ১৫২ রানে থেমে যায়। তবে জয়ের দারুণ সুযোগ ছিল ভারতের সামনে। কিন্তু শেষটা ভালো হয়নি। শেষের ৩৪ রানেই তারা ৮ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে যায়। ৪৩ বলে ৬৫ রানের দারুণ ইনিংস খেলেন হারমানপ্রিত। অস্ট্রেলিয়ার অফ স্পিনার গার্ডনার ১৬ রানে নেন ৩ উইকেট। বোলার শুট ২৭ রানে নেন দুটি। রুপার পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হলো ভারতকে।

সর্বশেষ খবর