মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া । প্রথম সেমিফাইনাল । বিশেষজ্ঞ কলাম

মেসির আর্জেন্টিনাকেই এগিয়ে রাখব

শফিকুল ইসলাম মানিক, কোচ, ঢাকা মোহামেডান

মেসির আর্জেন্টিনাকেই এগিয়ে রাখব

প্রত্যাশা ছিল ব্রাজিল ও আর্জেন্টিনা স্বপ্নের সেমিফাইনাল খেলবে। তা আর হলো না, মেসিরা ঠিকই শেষ চারে জায়গা করে নিলেও ব্রাজিল পারেনি। সবার প্রশ্ন আজ বিশ্বকাপের সেমিফাইনালে জিতবে কে? আর্জেন্টিনা না ক্রোয়েশিয়া। সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে হারলেও আমি নিশ্চিত ছিলাম আর্জেন্টিনা সেমিফাইনালে যাবে। ব্রাজিলকেও ধরে ছিলাম নেইমাররা পারেননি। ক্রোয়েশিয়া জিতে গেছে। সত্যি বলতে কি রাশিয়া বিশ্বকাপে মডরিচরা ফাইনালে খেললেও এবারে অবস্থা ততটা ভালো ছিল না। আমি বলব ভাগ্যের জোরে তারা নকআউট পর্বে টিকে গেছে। তবে কোয়ার্টার ফাইনালে এসে পাল্টে গেছে। টাইব্রেকারে জয় পেলেও আমার দৃষ্টিতে এবার বিশ্বকাপে ক্রোটদের এটিই ছিল মুগ্ধতা ছড়ানো পারফরম্যান্স। আগের ম্যাচে জাপানের বিপক্ষে পিছিয়ে থাকা অবস্থায় সুবিধা করতে না পারায় লুকা মডরিচকে উঠিয়ে নেওয়া হয়েছিল। বিশ্বকাপ শেষ ভেবে সাইড বেঞ্চে তাঁকে কাঁদতেও দেখা যায়।

এবার শুধু মেসি নয়, আর্জেন্টিনার সব ফুটবলারদের ক্ষুধা কাজ করছে। সেইভাবে এগিয়ে চলেছে তারা। আমার বিশ্বাস ক্রোয়েশিয়ার বিপক্ষে আরও ভয়ংকর হয়ে উঠবে।

সেই ক্রোয়েশিয়া কিনা টানা দ্বিতীয়বার ফাইনাল খেলার অপেক্ষায় রয়েছে। টাইব্রেকারে জিতে আর্জেন্টিনাও সেমিতে গেছে। লড়াইটা কঠিন হবে তারপরও আজকের ম্যাচে আমি আর্জেন্টিনাকে এগিয়ে রাখব। এটাও বলব নির্ধারিত সময়ে মেসিরা ফাইনাল নিশ্চিত করতে পারে। বলতে পারেন কেন? সৌদির কাছে প্রথম ম্যাচ হারার পর আর্জেন্টিনা নকআউট পর্বে আর্জেন্টিনা খেলতে পারবে কিনা সংশয় ছিল। মেসিরা দুরন্ত পারফরম্যান্সে মেক্সিকো ও পোল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারিয়ে সেই শঙ্কা দূর করেছে। এবার শুধু মেসি নয়, আর্জেন্টিনার সব ফুটবলারদের ক্ষুধা কাজ করছে। সেইভাবে এগিয়ে চলেছে তারা। আমার বিশ্বাস ক্রোয়েশিয়ার বিপক্ষে আরও ভয়ংকর হয়ে উঠবে।

সর্বশেষ খবর