শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
চট্টগ্রাম টেস্ট

তৃতীয় দিনেই ইনিংস হারের শঙ্কা

ক্রীড়া প্রতিবেদক

তৃতীয় দিনেই ইনিংস হারের শঙ্কা

চট্টগ্রাম টেস্টে প্রথমে ব্যাট করে ৪০৪ রানের পাহাড় গড়ল ভারত। তারপর ব্যাট করতে নেমে ১৩৩ রানেই ৮ উইকেট খুইয়েছে বাংলাদেশ। তৃতীয় দিনেই ইনিংস হারের শঙ্কায় সাকিবরা।

টেস্ট নিয়ে আহামরি কোনো টার্গেট ছিল না টাইগারদের। বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, তার চাওয়া যেন ৫ দিনে ম্যাচ গড়ায়। কিন্তু দ্বিতীয় দিনে যেভাবে বাংলাদেশের ব্যাটসম্যানরা উইকেট বিলিয়ে দিলেন - তাতে আজকের দিন পার করাই কঠিন হয়ে যায় কিনা!

প্রথম ইনিংসে বাংলাদেশ এখনো ২৭১ রানে পিছিয়ে। গতকালই অলআউট হয়ে যেতে পারত যদি না নবম উইকেট জুটি ইবাদত হোসেনকে সঙ্গে মেহেদী হাসান মিরাজ ৩১ রানের জুটি না গড়তেন।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ২৮ রান এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। ২৪ রান করেছেন লিটন দাস। এ ছাড়া অভিষিক্ত জাকির হোসেন খেলেছেন ২০ রানের ইনিংস। গতকাল ওপেনার নাজমুল হোসেন শান্ত রানের খাতাই খুলতে পারেননি। অধিনায়ক সাকিব আল হাসান ও টপ অর্ডার ব্যাটসম্যান ইয়াসির রাব্বী নিজেদের স্কোর ডাবল ফিগারেই নিয়ে যেতে পারেননি। ভারতীয় বোলারদের মধ্যে ৩৩ রানে ৪ উইকেট নেন কুলদ্বীপ যাদব। মোহাম্মদ সিরাজ ১৩ রানে নিয়েছেন ৩ উইকেট।

প্রথম দিন শেষে ভারতের স্কোর ছিল ৬ উইকেটে ২৭৮ রান। গতকাল তারা অলআউট হয়ে যায় ৪০৪ রানে। আগের দিন ৮২ রানে অপরাজিত ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার গতকাল আউট হয়েছেন ৮৬ রানে। হাফ সেঞ্চুরি করেছেন রবিচন্দ্রন অশ্বিন। বাংলাদেশের বোলারদের মধ্যে তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ ৪টি করে উইকেট নিয়েছেন।

সর্বশেষ খবর