৮ মে, ২০১৭ ১৫:১৫

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে হারাবে পাকিস্তান: আফ্রিদি

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে হারাবে পাকিস্তান: আফ্রিদি

ক্রিকেট মাঠে ভারত-পাকিস্তান মানেই উত্তেজনা। আইসিসি ইভেন্টে জয়ের পাল্লা ভারতের দিকে থাকলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে এগিয়ে আছে পাকিস্তানের। আর সেই ধারাবাহিকতা আসন্ন ইংল্যান্ড আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বজায় থাকবে বলে মনে করছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। 

এ ব্যাপারে তিনি বলেন, 'একমাত্র চ্যাম্পিয়ন্স ট্রফিতেই আমরা ভারতকে হারাতে পেরেছি। আসন্ন টুর্নামেন্টেও পাকিস্তানের বর্তমান দলটি ভারতকে হারাতে পারবে।'
 
চ্যাম্পিয়ন্স ট্রফি ছাড়া আইসিসির কোন ইভেন্টে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। আইসিসির ইভেন্টের মধ্যে একমাত্র চ্যাম্পিয়ন্স ট্রফিতেই ভারতকে হারানোর স্বাদ পেয়েছে পাকিস্তান। সেই সুখস্মৃতির মনে করে আফ্রিদি বলেন ‘আইসিসির কোন ইভেন্টের মধ্যে একমাত্র চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের বিপক্ষে আমাদের সাফল্য রয়েছে। ২০০৪ সালে এজবাস্টনে এবং ২০০৯ সালে সেঞ্চুরিয়ানে আমরা ভারতকে হারিয়েছিলাম। আমি আশা করছি, আসন্ন ম্যাচেও পাকিস্তানের বর্তমান দলটি ভারতকে হারাতে সক্ষম হবে।’

পাকিস্তানের প্রধান শক্তি বোলিং উল্লেখ করে আফ্রিদি আরও বলেন, 'ভারতের শক্তি ব্যাটিং। আর পাকিস্তানের শক্তি বোলিং। তবে তাদের চেয়ে অনেক বেশি এগিয়ে পাকিস্তান। ইংল্যান্ডের কন্ডিশনে ভারতের ব্যাটিং লাইন-আপকে সমস্যায় ফেলার সামর্থ্য পাকিস্তান বোলারদের রয়েছে। এছাড়া ব্যাটিং-ও ভালো জানে পাকিস্তানের ব্যাটসম্যানরা। বড় ইনিংস খেলার যোগ্যতা রয়েছে তাদের।

প্রসঙ্গত, চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর বসেছে ইংল্যান্ড এন্ড ওয়েলসে। আসন্ন আসরের ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। আর ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা।
 
গ্রুপ পর্বে ৪ মে বার্মিংহামে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। এ ম্যাচের মাধ্যমে ২০১৫ সালের ফেব্রুয়ারির পর আবারও  ওয়ানডে ফরম্যাটে মুখোমুখি হচ্ছে ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী।
 

বিডি-প্রতিদিন/০৮ মে, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর