Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ ডিসেম্বর, ২০১৮ ০১:১৯

পেলের বিপরীতে দাঁড়িয়ে মেসির পক্ষে ইনিয়েস্তা

অনলাইন ডেস্ক

পেলের বিপরীতে দাঁড়িয়ে মেসির পক্ষে ইনিয়েস্তা

কয়েকদিন আগেই একটি সাক্ষাত্কারে ফুটবলসম্রাট পেলে বলেছিলেন, আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সঙ্গে তাঁর নিজের তুলনা চলতেই পারে না। তবে পেলের একেবারে বিপরীত অবস্থানে দাঁড়ালেন স্পেনের বিশ্বকাপজয়ী ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তা।

পেলের ব্যাখ্যা ছিল, মেসিকে নিয়ে এত লাফালাফির কোন কারণই নেই। সঙ্গে যোগ করেছিলেন, মেসির স্কিল বলতে একটাই এবং তা শুধুমাত্র বাঁ-পায়েই! পাশাপাশি দিয়েগো ম্যারাডোনাকেও মেসির চাইতে এগিয়ে রেখেছিলেন পেলে। গোটা দুনিয়ার ফুটবলপ্রেমীরা সম্রাটের এই দাবি শুনে যারপরনাই অবাক হয়েছিল। যদিও, গত কয়েকদিনে পেলের বক্তব্যকে সরাসরি খণ্ডন করতে শোনা যায়নি কাউকে। যা করলেন বার্সেলানার প্রাক্তন তারকা এবং এল এম টেন এর একসময়ের সতীর্থ আন্দ্রে ইনিয়েস্তা।

প্রাক্তন “মিডফিল্ড জেনারেল” একটু বিরক্ত হয়েই বললেন, “পেলে কী বলেছেন আমি মোটেই তা নিয়ে আলোচনা করতে চাই না।’’ এরপরেই দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিলেন, “আমার কাছে মেসিই ফুটবল ইতিহাসে সেরা ফুটবলার। রেকর্ড কিন্তু ওর পক্ষেই কথা বলছে। দুর্দান্ত স্কিলের পাশাপাশি হেডিং, দু'পায়ের শট। মেসির মতো দক্ষতা আমি অন্যকোন ফুটবলারের মধ্যে দেখিনি। প্রতি বছরই মেসি আমার প্রত্যাশাকে ছাপিয়ে গেছে।”

ইনিয়েস্তা এটাও স্পষ্ট করে দিয়েছেন, এবার ব্যালন ডি'অর জিততে না পারাটা মেসির পক্ষে মোটেই অবমাননাকর কিছু নয়। ইনিয়েস্তার কথায়, “বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে পাঁচ নম্বরে থাকাটা মেসির পক্ষে অসম্মানজনক বলে আমার মনে হয় না। তবে, আমি মনে করি এই মুহুর্তে বিশ্বের সেরা ফুটবলারের নাম মেসিই।”


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য