Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:২২
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:২৪

সাকিবের বিকল্প কে?

অনলাইন ডেস্ক

সাকিবের বিকল্প কে?

ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে সাকিব আল হাসান যে থাকছেন না এটা আগেই নিশ্চিত ছিল। পরে জানা গেলও টেস্টেও তাকে পাওয়ার সম্ভাবনা কম। ফলে বিশ্বসেরা অলরাউন্ডারের পরিবর্তে কাকে নেওয়া হবে সেটা দুশ্চিন্তায় নির্বাচকরা। কারণ সাকিব যেহেতু এক হাতে দুই খেলোয়াড়ের কাজ সামাল দেন সেক্ষেত্রে সাকিবের বিকল্প খুঁজতে দু'জনকে দলে নেওয়া হতে পারে।

ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন আজ সোমবার জানিয়ে দিবেন কে যাচ্ছেন সাকিবের বিকল্প হিসেবে। তিনি বলেন, ‘আমরা এখনো সিদ্ধান্ত নিতে পারিনি। নিউজিল্যান্ডে প্রধান কোচ আছেন, অধিনায়ক মাশরাফিও সেখানে। তারা হয়তো একটা মতামত জানাবেন। সেটিও আমাদের জানতে হবে। আমি আশা করছি কালই (সোমবার) জানিয়ে দিতে পারবো যে সাকিবের পরিবর্তে আসলে দলে কাকে নেয়া হচ্ছে।’

গুঞ্জন রয়েছে, ওয়ানডে দলে সাকিবের বিকল্প নাও লাগতে পারে। কারণ টেস্ট দলের সদস্য মুমিনুল হক সেখানে আছেন, যদি একজন ব্যাটসম্যান প্রয়োজন হয় তাহলে তাকে নেয়া যেতে পারে। আবার ব্যাটসম্যান সাকিবের বিকল্প হিসেবে ইমরুল কায়েসের নামও আলোচনায় আছে। আর স্পিন বোলিংয়ের অভাব পূরণের জন্য হয়তো তাইজুলকে নেয়া হতে পারে। দেশের পিচে তাইজুলের স্পিন যতটা মারাত্মক, বিদেশের পিচে সেটা কতটা কার্যকর-সেটা নিয়ে একটু সংশয়ে আছেন নির্বাচকরা। যদিও ওয়ানডে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করা তাইজুলকে সাধারণত এই ফরম্যাটে দেখা যায় না। তবে টেস্ট দলের কথা ভেবে হয়তো তাইজুলকে পাঠানো হতে পারে। কারণ গত বছর মাত্র ৭ টেস্টে তিনি ৪৩ উইকেট নিয়েছিলেন। সাকিবের বিকল্প হিসেবে তাইজুলের পাশাপাশি ইমরুল কায়েসের নামও আলোচনায় আছে। 

বিডি-প্রতিদিন/১১ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য