২৭ জানুয়ারি, ২০২৩ ২৩:২৩

অস্ট্রেলিয়ান ওপেন: শিরোপা লড়াইয়ে রিবাকিনার মুখোমুখি সাবালেঙ্কা

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেন: শিরোপা লড়াইয়ে রিবাকিনার মুখোমুখি সাবালেঙ্কা

রিবাকিনা-সাবালেঙ্কা

বছরের শুরু থেকে যে দুর্দান্ত ছন্দে এগিয়ে চলেছেন, সেই ধারাবাহিকতায় আরেকটি দাপুটে জয় তুলে নিলেন আরিনা সাবালেঙ্কা। একের পর এক চমকের জন্ম দিয়ে সেমিফাইনালে ওঠা মাগদা লিনেটকে উড়িয়ে জায়গা করে নিলেন অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে।

প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের এককে শেষ চারে ওঠা পোলিশ অবাছাই লিনেট প্রথম সেটে অবশ্য দারুণ লড়াই করেন। তবে টাইব্রেকারে ওই সেট হারের পর আর কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি তিনি। রড লেভার অ্যারেনায় ৭-৬ (৭-১), ৬-২ গেমে জেতেন সাবালেঙ্কো। এই আসরে তো বটেই, এই বছরে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে সবকটিতে জিতেলেন বেলারুশ তারকা সাবালেঙ্কা। এর কোনো ম্যাচে একটিও সেট হারেননি ২৪ বছর বয়সী তারকা। এর আগে তিনবার গ্র্যান্ড স্ল্যামে সেমিফাইনালে উঠে একবারও বৈতরণী পার হতে পারেননি সাবালেঙ্কা। অবশেষে সেই গেরো কাটিয়ে পা রাখলেন প্রথমবারের মতো মেজরের ফাইনালে।

শনিবার (২৮ জানুয়ারি) ফাইনালে উইম্বলডন চ্যাম্পিয়ন এলেনা রিবাকিনার মুখোমুখি হবেন সাবালেঙ্কা। শিরোপা লড়াইয়ে তার প্রতিপক্ষ এলেনা রিবাকিনাও প্রথমবারের মতো খেলবেন অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল। প্রথম সেমি-ফাইনালে ভিক্টোরিয়া আজারেঙ্কাকে ৭-৬ (৭-৪), ৬-৩ গেমে হারান রিবাকিনা। তার অবশ্য গ্র্যান্ড স্ল্যাম জয়ের অভিজ্ঞতা আছে। গত বছর উইম্বলডন জিতে কাজাখস্তানের প্রথম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জয়ের ইতিহাস গড়েন ২৩ বছর বয়সী এই খেলোয়াড়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর