১ এপ্রিল, ২০২৩ ১২:২৫

বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলা নিয়ে এবার যা বলল পিসিবি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলা নিয়ে এবার যা বলল পিসিবি

জলটা ঘোলা করেছিল মূলত ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। তাদের একটি প্রতিবেদনে অনেকটা সরাসরিই বলা হয়েছিল আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ম্যাচগুলো বাংলাদেশে খেলতে চায় পাকিস্তান। আর এ নিয়ে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সাথেও নাকি অনানুষ্ঠানিক আলাপ সেরেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারা হাইব্রিড ভেন্যুর প্রস্তাব নাকি করেছে।

তবে এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি জানালেন ভিন্ন কথা। তিনি দাবি করেছেন, বিশ্বকাপের ম্যাচ ভারতের বাইরে খেলার কথা তিনি আইসিসিতে বলেননি। এ বিষয়ে নাকি আইসিসির বোর্ড মিটিংয়ে কোনো আলাপও হয়নি। তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলে (এসিসি) হাইব্রিড ভেন্যু নিয়ে আলোচনার কথা শিকার করেছেন শেঠি।

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারত। তারা চায় বিকল্প ভেন্যুতে খেলতে। অন্যদিকে এর পাল্টা ব্যবস্থা হিসেবে ওয়ানডে বিশ্বকাপে ভারতে গিয়ে খেলতে নারাজ পাকিস্তান। সেই আলোচনাতেই জোরালো হয়েছে হাইব্রিড ভেন্যুর দাবি।

বাংলাদেশে বিশ্বকাপের ম্যাচ খেলতে চায় পাকিস্তান, এই খবরের পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড অবশ্য জানিয়েছিল, তারা এ বিষয়ে কিছুই জানে না। 

পরিস্থিতি ঘোলাটে হওয়ায় সংবাদ বিজ্ঞপ্তিতে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

তাতে শেঠি বলেছেন, ‘ভারতের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের প্রস্তাব শুধু এসিসিতে জানানো হয়েছে। বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে আইসিসি বিশ্বকাপ আয়োজন নিয়ে কোনো কথাই আমি বলিনি। এখন পর্যন্ত এ বিষয়ে আইসিসির কোনো ফোরামেও আলাপ ওঠেনি।’

পিসিবি বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশ বা অন্য কোনো নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় এমন খবরকেও ভুল দাবি করেছে পিসিবি।

 

সূত্র: আইসিসি

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর