শিরোনাম
৪ জুন, ২০২৩ ১৮:২১

আফগান টেস্টে নতুন মুখ দীপু-মুশফিক, অধিনায়ক লিটন

অনলাইন ডেস্ক

আফগান টেস্টে নতুন মুখ দীপু-মুশফিক, অধিনায়ক লিটন

সফরকারী আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন শাহাদাৎ হোসেন দীপু ও মুশফিক হাসান। চোটে থাকা সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টাইগারদের নেতৃত্ব দেবেন লিটন দাস। 

রবিবার বিসিবি ঘোষিত টেস্ট স্কোয়াডে বড় চমক দুই নতুন মুখ। চট্টগ্রাম বিভাগের হয়ে খেলা ব্যাটার শাহাদাৎ হোসেন দীপু ও রংপুরের পেসার মুশফিক হাসানকে রাখা হয়েছে। তারা দু’জন ছিলেন সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে সিরিজেও।  

চারটি তিনদিনের ম্যাচের এই সিরিজে চার ইনিংস ব্যাট করেছেন দীপু। দুই হাফ সেঞ্চুরিতে ৪৮.৬৭ গড়ে ১৪৬ রান করেছেন তিনি। অন্যদিকে তিন ইনিংসে পাঁচ উইকেট নেন মুশফিক। লঙ্গার ভার্সনে ঘরোয়া ক্রিকেটেও দীর্ঘদিন ধরে ভালো করে আসছিলেন তারা।  

বাংলাদেশ সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলে ঘরের মাঠে। ওই ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাদমান ইসলাম ও রেজাউর রহমান রাজা। তাদের জায়গায় ফিরেছেন তাসকিন আহমেদ ও জাকির হাসান।  

বাংলাদেশ দল

লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাৎ হোসেন দীপু ও মুশফিক হাসান।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর