৭ জুন, ২০২৩ ১১:০৬

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল : ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল : ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু হচ্ছে আজ বুধবার। ইংল্যান্ডের দ্য ওভালে মুখোমুখি হচ্ছে বিশ্বের সেরা দুই টেস্ট দল ভারত ও অস্ট্রেলিয়া। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরেও ফাইনালে খেলেছে ভারত। তারা হেরে যায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এবার প্রথমবারের মতো ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিরুদ্ধে কেমন হতে পারে অস্ট্রেলিয়ার প্রথম একাদশ? ওভালের উইকেটের যে ছবি সামনে আসছে, তাতে দলে বেশি পেসার খেলাতে পারে অস্ট্রেলিয়া। দলে দুই পেসার অলরাউন্ডার থাকায় সুবিধা হবে প্যাট কামিন্সদের। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ কেমন হতে পারে? ডেভিড ওয়ার্নারের কি সুযোগ হবে দলে?

ভারতে বর্ডার-গাভাস্কার সিরিজে অস্ট্রেলিয়ার হয়ে উসমান খাজার সঙ্গে ওয়ার্নার ছাড়াও ওপেন করতে দেখা গেছে ট্রাভিস হেডকে। খুব একটা খারাপ খেলেননি হেড। দলের মিডল অর্ডারের দুই ক্রিকেটার স্টিভ স্মিথ ও মার্নাশ লাবুশেন। এই দু’জনের উপর দলের ব্যাটিং অনেকটাই নির্ভর করে। উইকেটরক্ষক হিসেবে জশ ইংলিশের আগে অ্যালেক্স ক্যারের উপর ভরসা দেখাতে পারে ম্যানেজমেন্ট।

অস্ট্রেলিয়ার এই দলের মূল শক্তি অলরাউন্ডার। ক্যামেরন গ্রিনের খেলা নিশ্চিত। পাশাপাশি নেওয়া হয়েছে মাইকেল নেসেরকে। গত কাউন্টিতে খুব ভালো খেলেছেন নেসের। ব্যাট, বল দুটোই ভাল করেন। ভারত এর আগে তাকে খেলেনি। তাই চমক হিসেবে নেসেরকে ব্যবহার করতে পারে অস্ট্রেলিয়া।

দলের বাকি বোলিং আক্রমণ পাকা। অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে মিচেল স্টার্ক খেলবেন। কামিন্স জানিয়ে দিয়েছেন স্কট বোলান্ডের খেলাও পাকা। দলের একমাত্র স্পিনার হিসাবে খেলবেন নেথান লায়ন। ভারতে টড মারফিকে খেলালেও ওভালের উইকেটে দুই স্পিনার খেলানোর সম্ভাবনা অস্ট্রেলিয়ার প্রায় নেই বললেই চলে।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

উসমান খাজা, ট্রাভিস হেড, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, মাইকেল নেসের, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নেথান লায়ন ও স্কট বোলান্ড।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর