৭ জুন, ২০২৩ ১৬:৪০

যৌন হয়রানির প্রতিবাদ, পাঁচ দাবি জানাল ভারতীয় রেসলাররা

অনলাইন ডেস্ক

যৌন হয়রানির প্রতিবাদ, পাঁচ দাবি জানাল ভারতীয় রেসলাররা

ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের অনুরোধে সাড়া দিয়ে তার বাড়িতে বৈঠক করেছেন আন্দোলনকারী রেসলাররা। বৈঠক থেকে তারা মোট পাঁচটি দাবি জানিয়েছেন। এর মধ্যে জাতীয় রেসলিং সংস্থায় নারী প্রধান নিয়োগ করার দাবি জানানো হয়েছে।

রেসলারদের পাঁচ দফা দাবি হল, জাতীয় কুস্তি সংস্থায় অবাধ এবং সুষ্ঠু নির্বাচন করতে হবে, সংস্থার মাথায় নারী প্রধান নিয়োগ করতে হবে, ব্রিজভূষণ এবং পরিবারের কেউ যেন জাতীয় কুস্তি সংস্থার সঙ্গে জড়িত থাকতে না পারেন, নতুন সংসদ ভবনের সামনে প্রতিবাদ করতে যাওয়ায় কুস্তিগিরদের বিরুদ্ধে থানায় যে অভিযোগ জানানো হয়েছে তা খারিজ করতে হবে ও ব্রিজভূষণকে গ্রেফতার করতে হবে।

বুধবার সকাল থেকেই অনুরাগের বাড়িতে এক এক করে পৌঁছান বজরং পুনিয়া, সাক্ষী মালিকেরা। ছিলেন কৃষক নেতা রাকেশ টিকায়েতও। এর মধ্যেই জানা যায়, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নাকি ফোন করে কুস্তিগিরদের দ্বিতীয় বার আলোচনা করার অনুরোধ করেছিলেন। 

মঙ্গলবার রাত ১২টা ৪৭ মিনিটে টুইট করেন অনুরাগ। লেখেন, ‘কুস্তিগিরদের সমস্যা নিয়ে আলোচনা করতে ইচ্ছুক সরকার। সে কারণে আলোচনার জন্য কুস্তিগিরদের কাছে আবার আমন্ত্রণ পাঠিয়েছি।’

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর