৮ জুন, ২০২৩ ১৫:৫১

ইন্টার মায়ামির হয়ে কবে মাঠে নামতে পারেন মেসি?

অনলাইন ডেস্ক

ইন্টার মায়ামির হয়ে কবে মাঠে নামতে পারেন মেসি?

পিএসজির জার্সিতে লিওনেল মেসি। সংগৃহীত ছবি

আবার ঠিকানা বদলাচ্ছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে এবার তিনি যোগ দিচ্ছেন মার্কিন ক্লাব ইন্টার মায়ামিতে। নিজেই এ কথা জানিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গেছে। এখন শুধু চুক্তির কিছু আনুষ্ঠানিকতা বাকি। মেসি সমর্থকরা ইতোমধ্যেই তাকে নতুন জার্সিতে দেখার জন্যে উদগ্রীব। স্বাভাবিকভাবেই সবাই জানতে চাইছেন, কবে মাঠে নামবেন মেসি? কীভাবে তার ম্যাচ দেখা যাবে?

ইউরোপের ফুটবল মৌসুম শুরু এবং শেষ হয় বছরের মাঝামাঝি সময়ে। অর্থাৎ, জুন মাসে শুরু হয়ে পরের বছরের মে মাসে গিয়ে শেষ হয়। কিন্তু আমেরিকার মেজর লিগ সকার (এমএলএস) বছরের প্রথম দিকে শুরু হয়। সেই বছরেই শেষের দিকে গিয়ে শেষ হয়। সাধারণত ফেব্রুয়ারির শেষ বা মার্চের প্রথম দিকে মৌসুম শুরু হয়ে শেষ হয় অক্টোবরের মাঝামাঝি নাগাদ।

অর্থাৎ, মেসিকে নতুন ক্লাবের হয়ে নামার জন্যে বেশি অপেক্ষা করতে হবে না। এমএলএসে এখন ভরপুর ফুটবল মৌসুম চলছে। ইন্টার মায়ামির পরের ম্যাচ ১০ জুন নিউ ইংল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে মেসির খেলার সম্ভাবনা নেই। তারপর দীর্ঘ দিন তাদের কোনও ম্যাচ নেই। ২৪ জুন অ্যাওয়ে ম্যাচে তারা নামবে গতবারের রানার্স-আপ ফিলাডেলফিয়ার বিপক্ষে। সেই ম্যাচে মেসির অভিষেক হতে পারে। ঘটনাচক্রে, সেটি মেসির জন্মদিনও।

বাংলাদেশের সমর্থকদের অবশ্য মেসির খেলা দেখতে গেলে কষ্ট করতে হবে। সময়ের বিরাট পার্থক্য হওয়ায় আমেরিকার ঘরোয়া লিগের সব ম্যাচই বাংলাদেশে গভীর রাত কিংবা ভোরবেলায় অনুষ্ঠিত হয়। মেসির যে ম্যাচে অভিষেক হতে পারে, সেটি পর দিন বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টা থেকে শুরু হওয়ার কথা।

অর্থাৎ স্থানীয় সময় ২৪ জুন ফিলাডেলফিয়ার বিপক্ষে অভিষেক হতে পারে মেসির। ওই দিন স্থানীয় সময় শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় খেলা শুরু হবে। বাংলাদেশ সময় হবে পরদিন অর্থাৎ রবিবার ভোর সাড়ে ৫টায়।

আরও একটি সমস্যা রয়েছে। মেজর লিগ বাংলাদেশ কিংবা ভারতের কোনও টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হয় না। মোবাইলে অ্যাপল টিভি+ অ্যাপে এই ম্যাচ দেখা যেতে পারে। তবে মেসি নামার আগে ভারতের কোনও টিভি চ্যানেল মায়ামির খেলা দেখাতেও পারে। যেমনটা হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনালদো আল নাসেরে যোগ দেওয়ার পর। আর সেটি হলে মেসির নতুন ক্লাবের খেলা দেখতে তেমন সমস্যা হবে না বাংলাদেশি সমর্থকদের। তথ্যসূত্র: এএস, গোল ডটকম, স্পোর্টিংনিউজ, স্পোর্টস্টার

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর