২১ অক্টোবর, ২০২১ ০৮:২২

জয়ের বিকল্প নেই, পিএনজির বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

জয়ের বিকল্প নেই, পিএনজির বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

ঘুরে ফিরে পাওয়ার প্লেতে সেই একই চিত্র। রান খরা। টি-২০ ক্রিকেটের মেজাজের সঙ্গে যেন নিজেদের মানিয়েই নিতে পারছেন না টাইগাররা। বিশ্বকাপের বাছাই পর্বের গ্রুপ ম্যাচে ওমানের বিরুদ্ধে প্রথম ৬ ওভারে বাংলাদেশ করে মাত্র ২৯ রান। হারাতে হয় দুই ব্যাটসম্যানকে। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধেও পাওয়ার প্লে ছিল খুবই হতাশার। ওই ম্যাচে ২ উইকেট হারিয়ে করেছিল ২৫ রান। ওমানের সাথে ম্যাচে তবু ৪ রান বেশি হয়েছে। 

স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে গেলেও শেষ পর্যন্ত মিডল অর্ডারের দৃঢ়তায় বাংলাদেশ ১৫৩ রান করে এবং বোলারদের ক্যারিশমায় ওমানকে ১২৭ রানে আটকে দিয়ে ২৬ রানের দারুণ এক জয় তুলে নেয়। এ জয়ে সুপার টুয়েলভের পথে এক পা দিয়ে রেখেছে টাইগাররা। আজ বৃহস্পতিবার শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারালেই নিশ্চিত হয়ে যাবে পরের রাউন্ড।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ওপেনার লিটন দাসের ব্যাটে রান নেই। বিশ্বকাপের প্রথম পর্বে স্কটল্যান্ড আর ওমানের বিপক্ষে দুটি ম্যাচে লিটনের ব্যাট কথা বলেনি। সর্বশেষ পাঁচ ইনিংসে লিটনের ইনিংসগুলো যথাক্রমে ১৫, ৬, ১০, ৫, ৬। এতটাই অফফর্ম যাচ্ছে লিটনের যে, আজ প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে লিটনকে দলে রাখা নিয়ে দেখা দিয়েছে সংশয়। এদিকে অলরাউন্ডার সৌম্য সরকারকে পছন্দ অনেকের। তবে ওমানের বিপক্ষে উইনিং কম্বিনেশনটা ভাঙতে চান না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তাই গত ম্যাচের একাদশে কোনো পরিবর্তন না এনেই মাঠে নামার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

পিএনজির বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ-

মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, মাহাদী হোসেন, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাপুয়া নিউগিনি একাদশ-

টনি উরা, লেগা সিয়াকা, আসাদ ভালা (অধিনায়ক), চার্লস আমিনি, সেসে বাউ, নরমান ভানুয়া, সিমন আতাইকিপলিন ডর্জিয়া, চাদ সোপের, কাবুয়া মোরেয়া, নোসাইনা পোকানা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর