বুধবার, ২২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ক্যাজুয়াল ফ্যাশন

ক্যাজুয়াল ফ্যাশন

মডেল : শোভন খান ও তাসনিয়া লিমা ► পোশাক : কে ক্রাফট ► স্টাইল : বিডি মিজু ► ছবি : এস এ শিহাব

স্বস্তি, আরামপ্রিয়তা আর পোশাকের যত্নের কথা মাথায় রেখে এ সময় চলতে পারে ক্যাজুয়াল ফ্যাশন।  সেখানে হালের ট্রেন্ড থাকবে, সবার গ্রহণযোগ্যতা থাকবে আবার আধুনিকতার ছোঁয়াও থাকবে...

 

আকাশের মন এখন ভালো তো একটু পরেই হয়তো ভর করছে রাজ্যের অভিমান। হুটহাট করেই প্রকৃতিতে দোলা দিয়ে চলেছে মেঘবায়ু। তার প্রভাব পড়ছে আমাদের চলাফেরাতেও। আর তাই তো চাওয়া-পাওয়ার ভিন্নতা ঘটছে প্রকৃতির সঙ্গে তাল মিলিয়ে। এমন সময় পরিহিত পোশাকটি পেতে পারে আলাদা বিশিষ্টতা। স্বস্তি, আরামপ্রিয়তা আর পোশাকের যত্নের কথা মাথায় রেখে এ সময় চলতে পারে ক্যাজুয়াল ফ্যাশন। সেখানে হালের ট্রেন্ড থাকবে, সবার গ্রহণযোগ্যতা থাকবে আবার আধুনিকতার ছোঁয়াও থাকবে। এমন আবহাওয়াতে পরিহিত পোশাকটির সঙ্গে ঘাম আর বৃষ্টির পানি একসঙ্গে শত্র“তা করে। তাই উপযুক্ত ফেব্রিক্সের ঢিলেঢালা কাটের পোশাকই উত্তম। কাপড়ের রংটিও হতে হবে চোখে স্বস্তি জাগানো। যারা নিজেকে একটু ট্রেন্ডি লুকে উপস্থাপন করতে পছন্দ করেন তাদের জন্য ফিটিং টিউনিক টপস, স্টাইলিশ কুর্তি হতে পারে উপযুক্ত।

এ ছাড়াও ইদানীং তরুণীদের কাছে প্রিয় হয়ে উঠেছে ক্যাজুয়াল কুর্তি, টপস, কাপ্তান, শার্ট, টি-শার্ট কিংবা ফতুয়া। এ তালিকায় থাকতে পারে মোলায়েম কাপড়ে তৈরি সালোয়ার-কামিজও। তা ছাড়া মানুষের চাহিদা ও সুবিধার কারণেই দেশে ওয়েস্টার্ন পোশাক তার জায়গা করে নিয়েছে। তাই আপনার ফ্যাশনে কোনো ক্যাজুয়াল উপযুক্ত হতে পারে তা দেখে নেওয়া যাক।

টি-শার্ট

গরমের দিনে ছেলেদের কাছে তো বটেই মেয়েদের কাছেও টি-শার্টের চেয়ে আরামদায়ক পোশাক আর হয় না। রাউন্ড-নেক, ভি-নেক বা পোলো টি-শার্টের ওপর লেখা মজার কোটেশন বা কার্টুন-এর আকর্ষণে মাতোয়ারা তারুণ্য। আজকাল নানা লেখা আর গ্রাফিক্সের টি-শার্ট দারুণ জনপ্রিয়। স্টাইল স্টেটমেন্টে পোলো টি-শার্টও অনন্য। এটি সাধারণত নিট কাপড়ে তৈরি হলেও ব্র্যান্ডভেদে কিছু কিছু পোলো টি-শার্টের কাপড় এবং বোতামে রয়েছে ভিন্নতা। বাজারে এক কালারের পোলো টি-শার্ট রমরমা ব্যবসা করলেও পিছিয়ে থাকে না স্ট্রাইপের ডিজাইন করা পোলো টি-শার্টও। স্ট্রাইপ ডিজাইন করা পোলো টি-শার্টগুলোর ডিজাইন পোশাকে আনে বৈচিত্র্যতা। বাজারে সবুজের বিভিন্ন শেড, লালের বিভিন্ন শেড, নীল, বাসন্তী ইত্যাদি রঙের টি-শার্ট ক্রেতার নজর কাড়ছে। এসব উজ্জ্বল রং ছাড়াও কিছু হালকা রং আছে, যা সব বয়স আর সবার পছন্দের শীর্ষে থাকে। যেমন-ছাই, বাদামি, হালকা বেগুনি। নিট কাপড়ের টি-শার্ট আরামদায়ক। এ সময় উজ্জ্বল ও শুভ্র রংগুলো সবার পছন্দ। এ সময়ে হালকা উজ্জ্বল রঙের টি-শার্ট বেছে নেওয়া ভালো। ফেব্রিক হালকা হলে সহজে বাতাস চলাচল করতে পারে।

 

থ্রি-পিসের কাটে এখন যোগ হয়েছে হাজারো ডিজাইন। ভিন্ন কাটের এসব সালোয়ার-কামিজে আপনার পুরো লুকই বদলে যেতে পারে...

 

সালোয়ার-কামিজ

গরমের এই সময়ে সুতি প্রিন্টেড বা বাটিকের হালকা কাজের থ্রি-পিসগুলো খুবই আরামদায়ক। মানানসই রঙের এসব থ্রি-পিসে আপনি থাকবেন ফ্যাশনেবল। তা ছাড়া থ্রি-পিসের কাটে এখন যোগ হয়েছে হাজারো ডিজাইন। ভিন্ন কাটের এসব সালোয়ার-কামিজে আপনার পুরো লুকই বদলে যেতে পারে। যে কোনো অনুষ্ঠানের জন্য এসব সালোয়ার-কামিজ বেশ উপযুক্ত। তা ছাড়া এমন ঋতুতে উপযুক্ত একটি থ্রি-পিসে আরাম পাওয়া যাবে ষোলোআনা।

 

কুর্তি

বাজারে সুতি ও ভয়েল কাপড়ের কুর্তি পাওয়া যায়। এগুলোর প্রত্যেকটিতে থাকে কাট ও ডিজাইনের ভিন্নতা। নামকরা ব্র্যান্ড থেকে শুরু করে ননব্র্যান্ডের দোকানগুলোতে সব বয়সী মেয়ের জন্য কুর্তি পাওয়া যায়। এগুলো একদিকে যেমন দেশীয় ঐতিহ্য প্রকাশ করে, তেমনি আবার ফ্যাশনেবলও। সুতি, ভয়েল, সাটিন ভয়েলের এসব কুর্তি বিভিন্ন রং ও ডিজাইনের হয়। কুর্তিগুলো ঘরে-বাইরে দুই জায়গাতেই বেশ মানানসই। ট্রেডিশনাল থ্রি-পিসের মতো কুর্তিগুলোতে সব সময় মাড় দিয়ে আয়রন করার ঝামেলা থাকে না।

                -লাইফস্টাইল ডেস্ক

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর