২৯ নভেম্বর, ২০২২ ০৯:১৩

সুইসদের বিপক্ষে কাসেমিরোর সেই চোখ ধাঁধানো গোল (ভিডিও)

অনলাইন ডেস্ক

সুইসদের বিপক্ষে কাসেমিরোর সেই চোখ ধাঁধানো গোল (ভিডিও)

নেইমার না থাকলেও নাকি ব্রাজিল ভয়ংকর। এমন মন্তব্য ম্যাচের আগের দিন করেছিলেন কোচ তিতে। বলে গিয়েছিলেন দলের ডিফেন্ডার মারকুইনিয়োসও। আসলেই কি তাই? গতকাল সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে প্রথম ম্যাচের ব্রাজিলকে খুঁজে পাওয়া গেল কই! তবে নেইমারের অভাব বোঝা গেলেও ব্রাজিল ভয়ংকর দলই। এর প্রমাণ দিয়েছেন ভিনিসাস, রাফিনহা, রিচার্লিসন আর কাসেমিরোরা। 

সুইজারল্যান্ডের ডেরায় ১২বার আক্রমণে গেছেন হলুদ জার্সিধারীরা। এর মধ্যে অন টার্গেট শট ছিল ৫টি। বিপরীতে সুইসরা কয়েকবার ব্রাজিলমুখী হলেও অন টার্গেটে কোনো শটই নিতে পারেননি। 

ম্যাচের ৮৩ মিনিটে ভিনিসাসের বাড়িয়ে দেওয়া বল রডরিগোর পা স্পর্শ করে কাসেমিরোর দিকে ছুটে যায়। ব্রাজিলের এই মিডফিল্ডার হাফ-ভলিতে দারুণ এক গোল করেন। এবার আর হলুদ সাগরের জোয়ার থামায় কে? ব্রাজিলের সমর্থকরা স্থান-কাল-পাত্র ভুলে বুনো উল্লাসে ফেটে পড়েন। ৯৭৪টি কনটেইনারে তৈরি স্টেডিয়াম কাঁপিয়ে দেন তারা।

গতকাল কাসেমিরোর অসাধারণ এই গোলে বিশ্বকাপে শেষ ১৬ নিশ্চিত করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বিশ্বকাপে এই প্রথম সুইজারল্যান্ডের বিপক্ষে জয় পেল সেলেকাওরা। সুইসদের বিপক্ষে জয়সূচক গোলটি করে ইতিহাসের পাতায় চিরস্থায়ী হলেন কাসেমিরো। ফুটবল মহাযজ্ঞে এবারের আগে আরও দুবার সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছিল ব্রাজিল। ১৯৫০ ও ২০১৮ সালের দুই দলের ম্যাচ দুটি ড্র হয়েছিল 

(সংগৃহীত ভিডিও)





বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর