শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

গ্রামীণ ক্যালেডোনিয়ান থেকে ৪৯ জন নার্সের গ্র্যাজুয়েশন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

গ্রামীণ ক্যালেডোনিয়ান কলেজ অব নার্সিং থেকে এবার ৪৯ ছাত্রী নার্সিং ডিগ্রি অর্জন করেছেন, যাদের সবাই গ্রামীণ ব্যাংকের ঋণগ্রহীতার সন্তান। বুধবার রাজধানীর মিরপুরে গ্রামীণ ক্যালেডোনিয়ান কলেজ অব নার্সিংয়ের এই ছাত্রীদের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে গ্লাসগো ক্যালেডোনিয়ান ইউনিভার্সিটি, স্কটল্যান্ডের চ্যান্সেলর হিসেবে নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূস সভাপতিত্ব করেন। গ্লাসগো ক্যালেডোনিয়ান ইউনিভার্সিটির অধ্যাপক ও গ্রামীণ ক্যালেডোনিয়ান কলেজ অব নার্সিংয়ের নির্বাহী প্রধান ফ্রাঙ্ক ক্রোসান গ্লাসগো ক্যালেডোনিয়ান ইউনিভার্সিটির উপাচার্যের প্রতিনিধিত্ব করেন। গতকাল রাজধানীর ইউনূস সেন্টার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

অনুষ্ঠানে প্রফেসর ইউনূস তরুণ নার্সদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘গ্রামীণ ক্যালেডোনিয়ান কলেজ অব নার্সিংয়ের গ্র্যাজুয়েট ও তাদের অভিভাবকদের জন্য এটি একটি গৌরবময় মুহূর্ত। প্রতিষ্ঠার পর গ্রামীণ ক্যালেডোনিয়ান নার্সিং কলেজ অনেক দূর পেরিয়ে এসেছে এবং আমি নিশ্চিত যে দক্ষ ও নিবেদিত বিশ্বমানের নার্স তৈরির মাধ্যমে কলেজটি দেশের স্বাস্থ্যসেবা শিল্পে তার অবদান অক্ষুণ্ন রাখবে। এটা দেখে খুব ভালো লাগছে যে আমাদের সব গ্র্যাজুয়েট দেশের সেরা হাসপাতালগুলোতে নিয়োগ পচ্ছেন।’

ইউনূস সেন্টার  জানায়, বাংলাদেশে একটি বিশ্বমানের নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠার লক্ষ্যে ২০১০ সালে নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূস গ্লাসগো ক্যালেডোনিয়ান ইউনিভার্সিটি, স্কটল্যান্ড ও বাংলাদেশের গ্রামীণ হেলথকেয়ার ট্রাস্টের একটি যৌথ সামাজিক ব্যবসা হিসেবে গ্রামীণ ক্যালেডোনিয়ান কলেজ অব নার্সিং প্রতিষ্ঠা করেন। বর্তমানে গ্রামীণ ব্যাংক পরিবারের ৩২০ ছাত্রী এই কলেজে নার্সিংয়ে ডিপ্লোমা ও বিএসসি ডিগ্রি গ্রহণ করছেন।

সর্বশেষ খবর