৬ এপ্রিল, ২০২০ ১৫:৪৭

যেভাবে অনলাইনে করা যাবে আইইউবিএটি’র ভর্তি আবেদন

অনলাইন ডেস্ক

যেভাবে অনলাইনে করা যাবে আইইউবিএটি’র ভর্তি আবেদন

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) সামার-২০২০ সেমিস্টারের ভর্তি প্রক্রিয়া অনলানেই সম্পন্ন করা যাবে। সারা বিশ্বের মতো বাংলাদেশেও মহামারি আকারে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এই পরিস্থিতিতে ‘সামার’ সেমিস্টারে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা নিজ নিজ ঘরে থেকেই অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে পারবেন ভর্তি প্রক্রিয়া। 

আইইউবিএটির  ভর্তির বিষয়ে যাবতীয় তথ্য www.iubat.edu/admission ওয়েবসাইট  দেওয়া আছে। আইইউবিএটিতে স্নাতক পর্যায়ে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং,মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, ইংলিশ, এগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং মাষ্টার পর্যায়ে এমবিএ বিষয়ে পড়ানো হয়।

এসএসসি এবং এইচএসসি   বা সমমানের পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে ১০০% পর্যন্ত রয়েছে মেধা বৃত্তি। মেয়েদের উচ্চ শিক্ষায় উৎসাহিত করতে ১৫% স্পেশাল বৃত্তিসহ রয়েছে বিভিন্ন ক্যাটাগরিতে আরো ৬৪টি বৃত্তি।এখানে সকল শিক্ষার্থীদের জন্য রয়েছে স্বাস্থ্যবীমা। প্রায় শতভাগ পুর্নকালীন শিক্ষক দ্বারা পরিচালিত আইইউবিএটির  রয়েছে বিশ্বের ২৯ টি দেশের ১০৫টি নামাদামি বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা চুক্তি। এছারাও বিনা খরচে শিক্ষক- শিক্ষার্থীদের আনা নেওয়ার জন্য রয়েছে নিজস্ব বাস সার্ভিস।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর