৫ জুলাই, ২০২২ ২১:১০

ঢাবিতে পর্দা নামছে চতুর্থ নাট্যোৎসবের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবিতে পর্দা নামছে চতুর্থ নাট্যোৎসবের

'মঞ্চ হোক মুক্তির পথ' প্রতিপাদ্য ধারণ করে শুরু হওয়া ৪র্থ ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ নাট্যোৎসব শেষ হয়েছে। মঙ্গলবার উৎসবের শেষ দিনে নাট্য সংসদের সহ-সভাপতি লিপ্টন ইসলামের নির্দেশনায় 'বিলাসী' নাটক পরিবেশিত হয়।

এর আগে, গত ৩ জুলাই নাট্যোৎসবের উদ্বোধন করা হয়। উৎসবের প্রথম ও দ্বিতীয় দিনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রণন দলের প্রযোজনায় 'বন্দি বিবেক', চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের 'ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল', জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রঙ্গপিঠ দলের 'আশ্চর্য সুন্দর এই বেঁচে থাকা', রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমর্থক রেপার্টরি দলের ‘জেরা দ্যা ইন্টারোগেশন', বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের 'অবরুদ্ধ ১৪ বছর' ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমির 'কিত্তনখোলার কিচ্ছা' প্রদর্শিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের সভাপতি দিগার মো কৌশিকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. আব্দুর রহিম, সৈয়দ আলী আকবর, রফিকুল ইসলাম সবুজ মনিরুজ্জাম মুন্না এবং নাট্য সংসদের সাধারণ সম্পাদক নুরুজ্জামান সুমন।

গোলাম কুদ্দুছ বলেন, বর্তমানে যারা দেশের নাট্য আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন, তারা টিএসসির মঞ্চ থেকে উঠে এসেছেন। তাই টিএসসি'র নাটক সবসময়ই বিশেষ।  আজকে যারা এই আয়োজন করেছে, সবাইকে কৃতজ্ঞতা জানাই।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর