৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:২৭

ঢাবিতে ছিনতাই-মারধরের শিকার দম্পতি, ছাত্রলীগের দুই নেতার নামে মামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবিতে ছিনতাই-মারধরের শিকার দম্পতি, ছাত্রলীগের দুই নেতার নামে মামলা

কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছিনতাইয়ের এ ঘটনা ঘটে

দম্পতিকে হেনস্থা, মারধর, টাকা ও এটিএম কার্ড ছিনতাইয়ের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। 

মামলা সূত্রে জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারে ছিনতাইয়ের এ ঘটনা ঘটে। ঘটনার পর দুই ছাত্রলীগ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

অভিযুক্তরা হলো, বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সদস্য ও ইতিহাস বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী ফাহিম তাজওয়ার জয়, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সাজিদ আহমেদ। তিনিও একই হল শাখা ছাত্রলীগের সদস্য।

মাস্টার দা সূর্যসেন হলের প্রিন্সিপাল অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার মো. আব্দুল মোতালেব বাদী হয়ে সোমবার তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় এই মামলা দায়ের করেন। তিনি ভুক্তভোগী দম্পতির আত্মীয়। 

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি রাতে ভুক্তভোগী দম্পতিকে শহীদ মিনার এলাকায় অভিযুক্ত জয়, সাজিদসহ আরও ১০ থেকে ১২ জন গালাগাল, শ্লীলতাহানি ও মারধর করে। এ সময় তাদের থেকে ২২ হাজার টাকা ও এটিএম কার্ড ছিনতাই করে। খবর পেয়ে মামলার বাদী ঘটনাস্থলে উপস্থিত হলে তাকে ও তার ছেলেকেও সেখানে মারধর করা হয়।

ঘটনার বিষয়ে মামলার বাদী আব্দুল মোতালেব বলেন, আমি দিনরাত ছাত্রদের জন্য কাজ করি, আমার পরিচয় দেওয়ার পরেও ছিনতাইকারীদের হাত থেকে রেহাই পায়নি তারা। আমি নিজেও ঘটনাস্থলে গিয়েছি, আমার ভাগনি ও তার স্বামী ছিনতাইকারীদের হাত থেকে রক্ষা পায়নি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কী শিখছে।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর মোহাম্মদ বলেন, মামলা গ্রহণ করা হয়েছে। অভিযুক্তদের আইনের আওতায় নেওয়ার চেষ্টা চলছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর