৯ জুন, ২০২৩ ২০:৫২

ইপসন ১০ম এনডিএফ বিডি জাতীয় ইয়ুথ লিডারশিপ ট্রেনিং ক্যাম্প শুরু

অনলাইন ডেস্ক

ইপসন ১০ম এনডিএফ বিডি জাতীয় ইয়ুথ লিডারশিপ ট্রেনিং ক্যাম্প শুরু

বিতর্ক সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) এর ৯টি অঞ্চলের প্রায় ৬৪ জেলার বিতার্কিক ও সংগঠকদের অংশগ্রহণে ইপসন ১০ম এনডিএফ বিডি জাতীয় ইয়ুথ লিডারশিপ ট্রেনিং ক্যাম্প ২০২৩ অনুষ্ঠিত হয়। 

আগামীকাল শনিবারও চলবে এই  লিডারশিপ ক্যাম্প। এই ক্যাম্পে সারা দেশ থেকে প্রায় ১২০ জন লিডার অংশগ্রহণ করেছেন বলে আয়োজক সংগঠন জানিয়েছে।

প্রশিক্ষণের প্রথমদিন অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনডিএফ বিডির উপদেষ্টা ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক ড. তুহিন ওয়াদুদ, এনডিএফ বিডির চেয়ারম্যান উপদেষ্টা ডা. সুকণ্যা প্রীতি ঊষা।  

সভাপতিত্ব করেন ক্যাম্প চেয়ার এবং এনডিএফ বিডির চেয়ারম্যান একেএম শোয়েব। ক্যাম্প পরিচালনা করেন এনডিএফ বিডির মহাসচিব আশিকুর রহমান আকাশ। প্রধান সমন্বয়ক হিসেবে স্বাগত বক্তব্য রাখেন এনডিএফ বিডির চেয়ারম্যান উপদেষ্টা কৃষিবিদ ফিরোজ কবির কিরণ প্রমুখ। 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামী প্রজন্ম যুক্তিবাদী প্রজন্ম হিসেবে গড়ে না তুললে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে অবস্থান নিতে পারবে না। আগামী জাতীয় সংসদ  নির্বাচনে প্রত্যেক দলের প্রধানের অংশগ্রহণে নির্বাচনী বিতর্কের জোর দাবি জানায়। 

লিডারশিপ ট্রেনিং ক্যাম্পের প্রথম দিনে স্ট্রেচিং এবং ভূমিকা, ২১ শতকের দক্ষতা, পাবলিক স্পিকিং এবং উপস্থাপনা বিষয়ক কর্মশালা, উদ্বোধনী অনুষ্ঠান, নেতার নৈতিকতা বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়। 

মধ্যাহ্নভোজের বিরতির পর আইস ব্রেকিং সেশন, এআই ব্যবহার (চ্যাট জিপিটি), সেলফ ম্যানেজমেন্টের উপর কর্মশালা অনুষ্ঠিত হয়। সন্ধ্যার পর যোগাযোগ দক্ষতা, বিতর্কের ভিন্ন বিন্যাস, প্রেস রিলিজ এবং স্পনসর প্রস্তুতি, নেতার বৈশিষ্ট্য, ক্যারিয়ারের জন্য করণীয় বিষয়ক কর্মশালাসহ এনডিএফ বিডি'র জোন সমূহের বার্ষিক প্রতিবেদন উপস্থাপনা, আগামী ১ বছরের জন্য ক্যালেন্ডার প্রস্তুতি, রাতের খাবার ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর