১৪ অক্টোবর, ২০২১ ১৯:২২

নৌকার মাঝি ‘শিবির নেতার’ বিরুদ্ধে বিস্তর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

নৌকার মাঝি ‘শিবির নেতার’ বিরুদ্ধে বিস্তর অভিযোগ

দলীয় অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলা জামায়াতের সাবেক অর্থ সম্পাদক মাওলানা জিয়াউর রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন ইকবাল হোসেন এমাদ।

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার দক্ষিণ রণিখাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হয়েছেন ইকবাল হোসেন এমাদ। দলীয় মনোনয়ন পাওয়ার পর অভিযোগ ওঠে এমাদ অনুপ্রবেশকারী। এক সময়ের উপজেলা ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক কৌশলে আওয়ামী লীগে অনুপ্রবেশ করে বাগিয়ে নিয়েছেন দলীয় মনোনয়ন।

এই অভিযোগ ওঠার পর এমাদ সংবাদ সম্মেলন করে তা অস্বীকার করেন। শিবিরের রাজনীতির সাথে কোনো দিন সংশ্লিষ্ট ছিলেন না দাবি করে তিনি জানান, ২০১৮ সালের নির্বাচনের সময় থেকে তিনি আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন। একই উপজেলার বর্ণি এলাকায় ইকবাল হোসেন নামে একজন শিবির করতেন। নামের মিল থাকায় তাকে নিয়ে ষড়যন্ত্র চলছে।

ইকবাল হোসেন এমাদের শিবির সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করার পর বৃহস্পতিবার সিলেট জেলা প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন একই ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হওয়া সাইফুল ইসলাম। সংবাদ সম্মেলনে তিনি এমাদের শিবিরের রাজনীতিতে সংশ্লিষ্টতার বিস্তর প্রমাণাদি তুলে ধরেন।

শিবিরের দলীয় ডায়েরিতে এমাদের মুদ্রিত নাম, মাসিক চাঁদা (এয়ানত) প্রদানের রসিদসহ আরও বেশি কিছু ছবি উপস্থাপন করেন। ছবিতে দেখা যায়, বিভিন্ন অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলা জামায়াত ও শিবিরের নেতাদের সাথে বসে বৈঠক করছেন ইকবাল হোসেন এমাদ।

সাইফুল ইসলাম সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থী হওয়া খাগাইল গ্রামের ইকবাল হোসেন এমাদ ও বর্ণি গ্রামের ইকবাল হোসেনের এসএসসি পরীক্ষার প্রমাণাদি উপস্থাপন করেন। শিক্ষাবোর্ডের রেকর্ড অনুযায়ী নৌকার প্রার্থী ইকবালের চেয়ে বর্ণির ইকবাল ৫ বছরে ছোট। ইকবাল হোসেন এমাদ সংবাদ সম্মেলনে দাবি করেছিলেন ২০০৭ সালে তিনি স্টুডেন্ট ভিসায় যুক্তরাজ্যে গিয়েছিলেন। আর দেশে ফিরেন ২০১৬ সালে।

কিন্তু পাল্টা সংবাদ সম্মেলনে সাইফুল ইসলাম জানান, প্রকৃতপক্ষে এমাদ লন্ডনে যান ২০১০ সালে। এর আগ পর্যন্ত এলাকায় তিনি শিবিরের রাজনীতি করেছেন। বিদেশে গিয়েও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের বিভিন্ন মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর