Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মে, ২০১৯ ১৬:১৬

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারি নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারি নিহত

চট্টগ্রাম নগরীর কোতয়োলী থানাধীন এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মনসুর (৪২) নামে এক ছিনতাইকারী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি দেশি বন্দুক (এলজি) উদ্ধার করা হয়। এসময় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তারেক ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) অনুপ আহত হয়েছেন।

গত রবিবার গভীর রাতে পোলোগ্রাউন্ড মাঠ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) নোবেল চাকমা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত মনসুর সিএনজিচালিত অটোরিকশা ছিনতাইকারী চক্রের অন্যতম সদস্য। তার বিরুদ্ধে ছিনতাই, রেলের জায়গা দখলে সহযোগিতা করা, অস্ত্রসহ নগরের বিভিন্ন থানায় অন্তত পাচটি মামলা রয়েছে। তাছাড়া রাজনৈতিক দলের নাম ভাঙ্গিয়ে রেলের জায়গা দখল ও টেন্ডার দখলবাজ হিসেবে পাহাড়তলী-সিআরবিতে পরিচিত ফরিদসহ অনেকেই বিভিন্ন ছিনতাই, অপকর্ম করে আসছে প্রতিনিয়ত। পোলোগ্রাউন্ড মাঠের পাশে ফরিদ, শুক্কর, রহিমসহ অনেকের বিরুদ্ধেও বিভিন্ন অভিযোগ রয়েছে। তবে এসব বিষয়ে পুলিশ তদন্তও করছেন বলে সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) নোবেল চাকমা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ছিনতাইকারি মনসুরকে গ্রেপ্তার করতে যায়। এসময় ছিনতাকারী চক্রের বেশ কয়েকজন সদস্য পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায় এবং অন্যরা পালিয়ে যায়।পওে দ্রুত আহত অবস্থায় মনসুরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় পুলিশ সদস্যও আহত হয়েছেন। তবে চিহ্নিত কিছু লোকের বিরুদ্ধে বিভিন্ন জনের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য