শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৭:৪৮

তরুণদের তামাকের আগ্রাসন থেকে বাঁচাতে ‘যুব ক্যাম্পেইন’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

তরুণদের তামাকের আগ্রাসন থেকে বাঁচাতে ‘যুব ক্যাম্পেইন’

তরুণদের তামাকের আগ্রাসন থেকে বাঁচাতে তামাকমুক্ত চট্টগ্রাম নগর গড়তে সিটিএফকের’র সহযোগিতায় যুব ক্যাম্পেইন শুরু করেছে উন্নয়ন সংগঠন বিটা, ক্যাব ও ইলমা। এ উপলক্ষ্যে মঙ্গলবার বিকালে নগরের ৬নং ষোলশহর ওয়ার্ডে যুব ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। 

প্রায় অর্ধশত তরুণের অংশগ্রহণে অনুষ্ঠিত যুব ক্যাম্পে আলোচনা সভা, রোড শো, এলাকার শিক্ষা প্রতিষ্ঠান, পথচারী, তামাকজাত দ্রব্য বিক্রয় কেন্দ্রে লিফলেট বিতরণ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে রোড-শো ৬নং ওয়ার্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওয়ার্ড কাউন্সিলর অফিসের সামনে শেষ হয়। ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন লায়ন এম. আশরাফুল আলম, ক্যাব চান্দগাঁও থানার সভাপতি মো. জানে আলম, প্রাইম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ইউনুস প্রমুখ।  

ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু বলেন, ‘৪৫ শতাংশ তরুণের দেশ এই বাংলাদেশ। তরুণরাই এদেশের উন্নয়ন-সমৃদ্ধির সুতিকাগার। তাই যেকোনো মূল্যে তরণদের মাদকের মত আগ্রাসী পণ্য থেকে মুক্ত রাখতে হবে। ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানের একশ’ গজের মধ্যে তামাকজাত দ্রব্যের বিক্রয়, বিজ্ঞাপন ও প্রচারণা নিষিদ্ধ সংক্রান্ত বিজ্ঞপ্তি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাধ্যমে প্রচার করা হয়েছে। আগামীতে যুবকদের নিয়ে আরো কর্মসূচি পালন করা হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য