২৭ অক্টোবর, ২০২০ ১৭:২০

ট্রেনের যাত্রীসেবা নিশ্চিতে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ট্রেনের যাত্রীসেবা নিশ্চিতে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

ট্রেন পরিচালনায় যাত্রীসেবা নিশ্চিতকরণ, কলোবাজারি রোধ ও সুষ্ঠু ও নিরপেক্ষভাবে যাত্রীতের ট্রেন ভ্রমণ শীর্ষ ইনহাউজ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে রেলওয়ে চট্টগ্রাম বিভাগ। মঙ্গলবার চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে এ প্রশিক্ষণ কর্মশালায় বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

এসময় পরিবহন বিভাগের নানাবিধ সমস্যা-সমাধানের বিষয়গুলো নিয়েও আলোচনা হয়েছে। এতে স্ব স্ব দায়িত্বশীলরা যাত্রীসেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছেন বলেও জানান রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) সরদার শাহাদাত আলী।

তিনি বলেন, বর্তমান সরকার রেলওয়ের উন্নয়নে অনেক প্রকল্প গ্রহণ করেছেন। যার কিছু ইতোমধ্যে শেষ হয়েছে এবং চলমানও আছে। উন্নয়নের এই সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছাতে আমাদের দায়িত্ব পালনে আরো যত্নবান হতে হবে। তাছাড়া দুর্ঘটনা হ্রাস, সময়ানুবর্তিতার সাথে ট্রেন চলাচল, যাত্রী সেবা বৃদ্ধি এবং ট্রেন ও স্টেশনে পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করণে সকলকে সজাগ ও সর্বোচ্চ সতর্ক  থাকতে হবে।

চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশন মাষ্টার জাফর আলমের পরিচালনায় চট্টগ্রাম বিভাগের অপারেটিং কর্মচারীদের এই প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) সরদার শাহাদাত আলী। বিশেষ অতিথি ছিলেন চীফ কমার্শিয়াল ম্যানেজার(পূর্ব) নাজমুল ইসলাম, সিএসটিই (পূর্ব) মিজানুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) সাদেকুর রহমান, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী, বিভাগীয় সংকেত ও টেলিকমিউনিকেশন প্রকৌশলী জাহেদ আরেফিন পাটোয়ারী তন্ময়, কমান্ডেন্ট (চট্টগ্রাম) শফিক মৃধা, চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশন রতন কুমার চৌধুরী।

এই কর্মশালায় অংশ নেন ডিভিশনাল ট্রেন কন্ট্রোলার/সিআরবি  শাহিদ হোসেন খোকন, স্টেশন মাস্টার/ ষোলশহর জাফর উল্লাহ মজুমদার, এসএম/ক্যান্টনমেন্ট ফকরুল আলম পারভেজ, এসএম/জানআলীহাট আব্দুস সালাম ভূঁইয়া, টিএনএল/পাহাড়তলী মহিউদ্দিন মুকুল, এসএম/নাজিরহাট  কাজী শাহাদাত হোসেন, ট্রেন পরিচালক ফয়েজ আহমেদ, আবুল বাশার, এসএম/এসআরভি আবু হানিফ, এসএম/ফৌজদারহাট রতন  দাশ, এসএম মাজহারুল ইসলাম, সিএসএম ওয়াসিম আকতার, এসএম আবু জাফর মজুমদার ,এসএম রাজকুমার রায়, এসএম কাজী ওয়াহিদা রহমান,এসএম আরিফুল ইসলাম,আরএসএম আবু জাফর মো. ইলিয়াস, সঞ্জিব দাশ, এসএম ওসমান গনি,টিএনএল মেশকাত,আবুল কালাম, ট্রেন পরিচালক নুরুল আমিন লিটন, কামরুজ্জামান, শাহীনুল ইসলাম রাসেল, আব্দুল আখের অপু,আব্দুল্লাহ আল মামুন, সুজন দাশগুপ্ত, তন্ময় দাশ, আকতার হোসেন, ইমরুল কায়েস, আবিদ হোসেন মুরাদ, আরপিসি জসিম উদ্দিন, এসএম-৪ নীতিষ চাকমা, বিশ্বজিৎ,  এস এম মাহমুদ হাসান, শামছুজ্জামান,এমরান হোসেন রিংকু,পিএসএম মাঈন উদ্দিন মামুন, শরিফুল ইসলাম, সালমান শাহ রনি, মোকতার আহমেদ, আসমা আক্তার, ম্যাকডোনাল্ড সিং,এএসএম- আতিকুর রহমানসহ চট্টগ্রাম পরিবহন বিভাগের বিভিন্ন শ্রেণির কর্মচারীবৃন্দ।

বিডি প্রতিদিন/ মজুমদার

সর্বশেষ খবর