৪ ডিসেম্বর, ২০২৩ ২০:২৪

চট্টগ্রামে বাল্যবিয়ে বন্ধ করলেন ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:


চট্টগ্রামে বাল্যবিয়ে বন্ধ করলেন ম্যাজিস্ট্রেট

চট্টগ্রামের ফটিকছড়িতে বিয়ের উৎসবে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করেছেন ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট। সোমবার উপজেলার দাঁতমারা ইউনিয়নের মুসলিমপুরে অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ে বন্ধ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম। এ সময় ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে ওই বাল্যবিয়ের আয়োজন পন্ডসহ জরিমানা করা হয় মেয়ের মাকে।

জানা গেছে, ১৬ বছরের মেয়েকে বাল্যবিবাহ দেওয়ার জন্য সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছে মা আনোয়ারা বেগম (৪৮)। গোপন সংবাদের ভিত্তিতে বাল্যবিয়ের সেই উৎসব হাজির হন ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম। পরে বাল্যবিয়ে পণ্ড করে অপ্রাপ্তবয়স্ক মেয়ের মা আনোয়ারা বেগমকে বিশ হাজার জরিমানা করা হয়। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম বলেন, ১৬ বছরের মেয়েকে বাল্যবিবাহ দেওয়ার চেষ্টায় মেয়ের মা আনোয়ারা বেগমকে বিশ হাজার জরিমানা করা হয়েছে। মেয়ের মা ও মেয়ে উভয়ই জন্ম নিবন্ধন সনদ অনুযায়ী বয়স ১৮ বছরের কম হওয়ার কথা কথা স্বীকার করেন। আইনগত অভিভাবক হওয়া সত্তেও বেআইনিভাবে নিজের মেয়ে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টার দায়ে তাকে এ জরিমানা করা হয়। সেই সঙ্গে মেয়ে প্রাপ্তবয়ষ্ক না হওয়া পর্যন্ত নিজের কাছে রাখবেন এবং পাত্রস্থ করবেন না বলে মুচলেকা নেওয়া হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর