১৫ মার্চ, ২০২৪ ১৭:৩৪

সৌদি আরব ফেরত যাত্রীর ব্যাগে মিলল সোয়া কোটি টাকার স্বর্ণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

সৌদি আরব ফেরত যাত্রীর ব্যাগে মিলল সোয়া কোটি টাকার স্বর্ণ

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আসা মোহাম্মদ রফিকুল ইসলাম বকুল নামে এক যাত্রীর কাছ থেকে ৩২টি স্বর্ণের চুড়ি জব্দ করা হয়েছে। শুক্রবার সকালে তার ব্যাগেজ তল্লাশি করে এসব জব্দ করা হয়, যার বাজার মূল্য প্রায় সোয়া কোটি টাকা।

কাস্টমস কর্মকর্তারা জানিয়েছেন, সৌদি আরবের জেদ্দা থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে আসা রফিকুলের কাছ থেকে উদ্ধার হওয়া স্বর্ণের ওজন ১ কেজি ২২০ গ্রাম। এগুলোর আনুমানিক বাজারমূল্য এক কোটি ২২ লাখ টাকা।

জানা গেছে, শুক্রবার সকাল ৯টা ২ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-১৩৬ ফ্লাইটযোগে চট্টগ্রাম পৌঁছেন রফিকুল। তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে আটক করে কাস্টমস কর্মকর্তারা।  এরপর তার দেহ তল্লাশি এবং সঙ্গে থাকা ব্যাগেজ স্ক্যানিং করা কয়। এ সময় ব্যাগেজে সোনার মতো প্রতিচ্ছবি দেখা যায়। তার পরিহিত জুতার ভেতর, পোশাকে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় এবং ব্যাগেজে ৩২টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়।

কাস্টমস হাউসের সহকারী কমিশনার মহি উদ্দিন পাটোয়ারী গণমাধ্যমকে বলেন, উদ্ধার হওয়া স্বর্ণ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হচ্ছে। অভিযুক্ত যাত্রীকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর