Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ১৩:০০

রাজশাহীর দেড় লাখ পরিবার পাচ্ছে ভিজিএফ’র চাল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর দেড় লাখ পরিবার পাচ্ছে ভিজিএফ’র চাল
ঈদের আগেই রাজশাহী জেলার পৌরসভা ও ইউনিয়নের অতিদরিদ্ররা পাবে ভিজিএফের চাল। ঈদের আগেই অতিদরিদ্রদের মাঝে এই চাল বিতরণ করা হবে। বরাদ্দকৃত প্রত্যেকটি পরিবারকে ১৫ কেজি করে চাল বিতরণ করা হবে। ইতোমধ্যে ভিজিএফ’র চাল বিতরণের জন্য তালিকা তৈরির কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আমিনুল হক।
 
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর সূত্রে জানা যায়, রাজশাহী জেলার ১৪টি পৌরসভার জন্য ৭৩৯ মেট্রিক টন চাল বারাদ্দ করা হয়েছে। এ ১৪টি পৌরসভায় কার্ডের সংখ্যা হচ্ছে ৪৯ হাজার ২৯৩টি। এর মধ্যে গোদাগাড়ী, তাহেরপুর, নওহাটা, কাঁকনহাট ও বাঘা পৌরসভার প্রত্যেকটিতে পরিবারের সংখ্যা ৪ হাজার ৬২১টি। এসব পৌরসভার প্রত্যেকটিতে বরাদ্দকৃত চালের পরিমাণ ৬৯ দশমিক ৩১৫ মেট্রিক টন।
 
মুন্ডুমালা, কেশরহাট, চারঘাট, আড়ানী, ভবানীগঞ্জ, পুঠিয়া, দুর্গাপুর ও কাটাখালী পৌরসভায় প্রত্যেকটিতে পরিবারের সংখ্যা ৩ হাজার ৮১টি। এসব পৌরসভায় বরাদ্দকৃত চালের পরিমাণ ৪৬ দশমিক ২১৫ মেট্রিক টন করে। আর তানোর পৌরসভায় কার্ডধারী পরিবারের সংখ্যা ১ হাজার ৫৪০টি। এ পৌরসভায় চাল বরাদ্দ করা হয়েছে ২৩ দমমিক ১০০ মেট্রিক টন।
 
এছাড়া রাজশাহী জেলার প্রত্যেকটি উপজেলার ইউনিয়নগুলোর জন্য সর্বমোট ১ হাজার ৫৭৪ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। ইউনিয়ন পর্যায়ে মোট কার্ডের সংখ্যা ১ লাখ ৪ হাজার ৯৫৭টি। তারমধ্যে গোদাগাড়ী উপজেলার ৯টি ইউনিয়নের জন্য চাল বরাদ্দ করা হয়েছে ২৮৩ দশমিক ২১৫ মেট্রিক টন। এ উপজেলায় ভিজিএফ চাল পাবে ১৮ হাজার ৮৮১টি পরিবার। তানোর উপজেলার ৯টি ইউনিয়নের জন্য চাল বরাদ্দ করা হয়েছে ১৫৯ দশমিক ৮৪০ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডের সংখ্যা ১০ হাজার ৬৫৬টি।
 
বাগমারা উপজেলার ৯টি ইউনিয়নের জন্য চাল বরাদ্দ করা হয়েছে ২৬৩ দশমিক ৮৫ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডের সংখ্যা ১৭ হাজার ৬৩৯টি। বাঘা উপজেলার জন্য চাল বরাদ্দ করা হয়েছে ১৩২ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডের সংখ্যা ৮ হাজার ৮০০টি। পুঠিয়া উপজেলার জন্য চাল বরাদ্দ করা হয়েছে ১৪৫ দশমিক ৪২৫ মেট্রিক টন। এ উপজেলায় কার্ডের সংখ্যা ৯ হাজার ৬৯৫টি।
 
 
 
বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য