Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৯ ১৭:৩৯
আপডেট : ১৯ অক্টোবর, ২০১৯ ১৭:৫১

'লুটপাট করতেই যুবলীগের দায়িত্ব পেতে চান জবি উপাচার্য'

অনলাইন ডেস্ক

'লুটপাট করতেই যুবলীগের দায়িত্ব পেতে চান জবি উপাচার্য'
অধ্যাপক মীজানুর রহমান ও ড. খন্দকার মোশাররফ হোসেন

যুবলীগ সভাপতির পদ পেলে নিজের পদ ছেড়ে দেবেন বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক মীজানুর রহমানের বক্তব্যের কড়া সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, পত্রিকায় দেখলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (উপাচার্য) মীজানুর রহমান ঘোষণা করেছেন, যদি যুবলীগের দায়িত্ব তাকে দেওয়া হয় তাহলে তিনি উপাচার্যের দায়িত্ব ছেড়ে দিতে পারেন! ধিক, লজ্জা। সমাজ কোথায় গেছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘তার (ভিসি) চোখ রাঙানিতে বিশ্ববিদ্যালয় প্রকম্পিত থাকবে-সে যুবলীগের দায়িত্ব পেতে চান! কী জন্য? কারণ, যুবলীগের দায়িত্বে গেলে ক্যাসিনো চালানো যায়। যুবলীগের দায়িত্বে গেলে টেন্ডার...। চিন্তা করেন, একজন ভাইস চ্যান্সেলরের লক্ষ্য কী হয়ে গেছে। যদি যুবলীগের প্রেসিডেন্ট হতে পারে তাহলে হাজার হাজার কোটি টাকা লুটপাটের ব্যবস্থা আছে। ভাইস চ্যান্সেলর হিসেবে হয়তো সেটা নাই।’

সরকারের সমালোচনা করে তিনি বলেন, দেশের অর্থনীতি ধ্বংস হয়েছে। ৯/১০ ব্যাংক দেউলিয়া করা হয়েছে। সরকারের লুটের ব্যবসায়ীরা ঋণ নিয়ে তা দিচ্ছে না। তাদের আরও সুযোগ দেওয়া হচ্ছে। প্রশাসনে যারা আছেন তারা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ঘরের ভেতর বসে বক্তব্য দিয়ে খালেদা জিয়ার মুক্তি হবে না, গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে না। সকলকে আন্দোলন-সংগ্রামের দিকে এগিয়ে যেতে হবে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি তাজুল ইসলাম গাজীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য